Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-১৩-২০১৬

যে কোন সময় গ্রেফতার হতে পারে জাকির নায়েক!

যে কোন সময় গ্রেফতার হতে পারে জাকির নায়েক!

মুম্বাই, ১৩ আগষ্ট- দিনের পর দিন অবস্থার যেন আরও অবনতি হয়েই চলেছে। ভারতে বর্তমান সময়ে তুমুল আলোচিত ও সমালোচিত ব্যক্তি ড. জাকির নায়েক। তার মুম্বাইয়ের ইসলামী সংস্থাকে নিয়ে বিভিন্ন ধরণের খবর বের হচ্ছে।

ইকোনমিক্স টাইমস এর প্রতিবেদনে বলা হয়েছে, মুম্বাই পুলিশ জাকির নায়েকের বিরুদ্ধে খুব শীঘ্রই মামলা করতে পারেন। কারণ তার সংস্থা জোর করে ভিন্ন ধর্মাবলম্বীদের ইসলাম ধর্মে রূপান্তরিত করে। তাদেরকে টাকা দিয়ে এবং উল্টাপাল্টা কথা শুনিয়ে ইসলামের পথে আনা হয়। এছাড়াও ৮০০ জন মানুষকে মুসলমান বানিয়ে তাদের ইসলামিক স্টেট আইএসে প্রেরণ করা হয় বলেও অভিযোগ করা হচ্ছে তার ব্যাপারে।

পুলিশ জানায়, গত মাসে যে ২ জন ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে তারা যদি টাকা পাবার কথা স্বীকার করে তাহলে জাকির নায়েক ফেঁসে যেতে পারে। এছাড়া পুলিশ মনে করে, তার দুই কর্মী রিজওয়ান খান ও আরশিদ কুরেশি টাকা দিয়ে মুসলমান বানাচ্ছে অনেককে।

কেরালার ২১ জনকে মুসলমান ধর্মে রুপান্তর করায় তাদের দুইজনকে গত মাসে গ্রেফতার করা হয়। পরে জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা এখন পর্যন্ত ৮০০ মানুষের ধর্ম পরিবর্তন করেছেন।

পুলিশ জানায়, যাদের ধর্ম পরিবর্তন করা হয়েছে তাদের মাঝে অনেকে নিখোঁজ রয়েছে। কয়েকজনের সাথে এইএসের সংযুক্তি আছে বলেও পুলিশের ধারণা।

জাকির নায়েকের স্ত্রী ফারহাত নায়েক ও তাদের সন্তানদের উপর নজরদারি করা হচ্ছে বলেও জানা যায়। তাদের ব্যাংকের টাকা-পয়সার হিসাব ও প্রতি মুহূর্তে তারা কোথায় কি করছে সব খবর রাখা হচ্ছে। ভারতের যে কোন স্থানে বক্তৃতা দেয়ার ক্ষেত্রেও এখন থেকে পুলিশের অনুমতিপত্র নিতে হবে জাকির নায়েকের।মূলত ঢাকার গুলশানে হামলার পর থেকে জাকির নায়েকের উপর ভারতীয় গোয়েন্দা সংস্থা নজরদারি করা শুরু করেছে।–সুত্র: ইন্ডিয়া টিভি।

আর/১০:১৪/১৩ আগষ্ট

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে