Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-১০-২০১৬

দেশের সবচেয়ে ব্যয়বহুল ফোর লেন হবে কুমিল্লা-সিলেট মহাসড়ক

দেশের সবচেয়ে ব্যয়বহুল ফোর লেন হবে কুমিল্লা-সিলেট মহাসড়ক

কুমিল্লা, ১০ আগষ্ট- সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ভারত-বাংলাদেশের যৌথ অর্থায়নে সাড়ে ৬ হাজার কোটি টাকা ব্যয়ে দেশের মধ্যে সবচেয়ে ব্যয়বহুল ফোর লেন হবে কুমিল্লা-সিলেট মহাসড়ক। আগামী অর্থবছর এ প্রকল্পের কাজ শুরু করা হবে। 

বুধবার বিকেলে কুমিল্লা-সিলেট সড়কের ময়নামতি এলাকায় ওভারলোড কন্ট্রোল মেশিনের কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব তথ্য জানান তিনি।

সেতুমন্ত্রী বলেন, কুমিল্লা-সিলেট সড়কের আখাউড়া থেকে আশুগঞ্জ পর্যন্ত ৫০ কিলোমিটার ফোর লেনের কাজের অর্থায়ন করবে ভারত সরকার। এ অংশের কাজের জন্য খরচ হবে সাড়ে ৩ হাজার কোটি টাকা। অপর অংশের ময়নামতি থেকে আখাউড়া দরগাহ পর্যন্ত ৫৪ কিলোমিটার ফোর লেনের কাজ বাংলাদেশ সরকারের অর্থায়নে হবে। এ প্রকল্পের জন্য বাংলাদেশ সরকারের ব্যয় হবে ৩ হাজার কোটি টাকা।

সেতুমন্ত্রী আরো বলেন, বাংলাদেশে যত ফোর লেন হয়েছে সেগুলোর চেয়ে এই লেন হবে দেশের সর্বোচ্চ ব্যয়বহুল ফোর লেন। ঢাকা-চট্টগ্রাম ফোর লেন মহাসড়কের জন্য ব্যয় হয়েছে ৩ হাজার ৮০০ কোটি টাকা। এ ফোর লেনে বাংলাদেশ ও ভারত সরকারের ব্যয় হবে সাড়ে ৬ হাজার কোটি টাকা। আগামী অর্থবছর এ প্রকল্পের কাজ শুরু করা হবে। 

এসময় আরো উপস্থিত ছিলেন সওজ-কুমিল্লা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী জুনায়েদ আহমেদ শিবির, ঢাকা-চট্টগ্রাম ফোর লেন প্রকল্প পরিচালক আফতাব হোসেন খান, সওজ-কুমিল্লার তত্ত্বাবধায়ক প্রকৌশলী কেএম আতিকুল হক, নির্বাহী প্রকৌশলী মো. সাইফ উদ্দিন প্রমুখ।

আর/১০:১৪/১০ আগষ্ট

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে