Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-১০-২০১৬

গরুর কারণে শুরু হবে তৃতীয় বিশ্বযুদ্ধ!

গরুর কারণে শুরু হবে তৃতীয় বিশ্বযুদ্ধ!

ভোপাল, ১০ আগষ্ট- ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কিছুদিন আগে বলেছিলেন গরুদের পাহারা দিয়ে রাখার কথা। এবার সেই প্রেক্ষিতে মধ্য প্রদেশের বিজেপি নেতা বললেন, এই গরু নিয়ে নাকি তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হবে।

মধ্যপ্রদেশের গোপালন ইভাব পশুদান সম্ভারদান বোর্ডের নির্বাহী পরিষর চেয়ারম্যান মহামাদলেস্বর স্বামী অখিলেশ আনন্দ গিরি এই মন্তব্য করেছেন।

এমপি গিরি একজন সরকারী নেতা যে রাষ্ট্র রক্ষা এবং গাভী সংরক্ষণের জন্য কাজ করে থাকেন। গিরি ১২ বছর ধরে সন্ন্যাসী হিসেবে জীবনযাপন করার পর ২০১০ সালে মহামাদলেস্বর এর পদক পান।

ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘গরু সবসময় বিবাদের উৎস ও কেন্দ্র হয়ে রয়েছে। পুরাণ এ এই বিষয়ে ব্যাখ্যা আছে এবং ১৮৫৭ সালে স্বাধীনতার প্রথম যুদ্ধ হয়েছিল এই গাভীকে কেন্দ্র করে।’

তিনি আরও বলেন, যারা গরু রক্ষায় কাজ করে যখন তারা গরুর উপর কোন অত্যাচার করতে দেখেন তখন তারা অনেক রাগ হয়। যখন গরুর মাংশ গাড়িতে করে বিভিন্ন স্থানে বিক্রি করতে নিয়ে যেতে দেহা যায়, তখন তারা স্বাভাবিকভাবেই রেগে উঠে।

‘তাদের নিজের হাতে আইন গ্রহণ করা উচিত নয় এবং তাদের পুলিশ আসার অপেক্ষা করা উচিত। তারা রাস্তা বন্ধ করে নিজেরাই ঘটনা সামাল দিতে শুরু করে। যখন সারাবিশ্বে গোহত্যার কঠোর বিচার করে আইন পাস করা হবে, তখন রাষ্ট্র সীমানার মাধ্যমে গবাদি পশু পাচার অসম্ভব হয়ে যাবে’, যোগ করেন তিনি।

তিনি আরও জানান, দেশী গরুর দেবত্ব দৃঢ়বিশ্বাস এবং দুধ, প্রস্রাব এবং গরুর গোবর ক্যান্সার ও মৃগীরোগের সাথে যুদ্ধ করতে সক্ষম। এসকল ঔষধি গুণাবলীর জন্য আমাদের অবশ্যই গোহত্যা বন্ধ করা উচিৎ।

গিরি সবাইকে উপদেশ দিয়ে বলেন অনেক গরু সংরক্ষণ, গবেষণা ও সচেতনতার কাজ এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করতে হবে।

আর/১৭:১৪/১০ আগষ্ট

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে