Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-০৯-২০১৬

ভারতে গোষ্ঠীহিংসা ছড়াতে দাউদের নয়া দল

ভারতে গোষ্ঠীহিংসা ছড়াতে দাউদের নয়া দল
সাম্প্রদায়িক হিংসা ছড়াতে নতুন জঙ্গি সংগঠন তৈরি করছে দাউদ

মুম্বাই, ০৯ আগষ্ট- হিন্দুত্ববাদী নেতাদের হত্যা এবং ভারতে সাম্প্রদায়িক হিংসা ছড়াতে নতুন জঙ্গি সংগঠন তৈরি করছে মুম্বাই বিস্ফোরণের মূলচক্রী দাউদ ইব্রাহিম। জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ’র সাম্প্রতিক একটি চার্জশিটে এমনই দাবি করা হয়েছে।

প্রবীণ আরএসএস নেতা শিরিষ বাঙালি এবং বিজেপি নেতা প্রাজ্ঞেশ মিস্ত্রিকে গত বছর ২ নভেম্বর গুজরাতের ভারুচে গুলি করে হত্যা করেছিল দুই যুবক। পুলিশের অনুমান, তারা দাউদের দলেরই সদস্য। ওই মামলার তদন্তে সম্প্রতি চার্জশিট জমা দিয়েছে এনআইএ। 

সেই চার্জশিটের বিষয়বস্তু সম্প্রতি প্রকাশিত হয়েছে একটি পত্রিকার ওয়েবসাইটে। চার্জশিট অনুসারে, দেশের হিন্দুত্ববাদী নেতাদের হত্যা করে এবং বিভিন্ন গির্জায় মদ এবং পেট্রোল বোমা ছুড়ে গোষ্ঠীসংঘর্ষ উসকে দিতে চাইছে দাউদ। মোটা অঙ্কের বেতন এবং বিদেশে চাকরির লোভ দেখিয়ে এ কাজের জন্য নতুন লোক নিয়োগও ইতিমধ্যে শুরু হয়েছে। পত্রিকাটির দাবি, সদ্য নিযুক্ত সদস্যদের বিভিন্ন গির্জাকে নিশানা করার নির্দেশ দিয়েছে দাউদ। 

দেশের গোয়েন্দারা সম্প্রতি সতর্কবার্তা দিয়েছিলেন, বাবরি মসজিদ ধ্বংসের ঘটনা এবং গুজরাত হিংসাকে হাতিয়ার করে ভারতে হামলা চালাতে দাউদের দ্বারস্থ হয়েছে পাকিস্তানের গুপ্তচর সংস্থা— আইএসআই। এনআইএ-ও দাউদের এ ধরনের পদক্ষেপের অন্যতম কারণ হিসাবে গুজরাত-হিংসার বদলা নেওয়ার ইচ্ছাকেই তুলে ধরেছে। কেন্দ্রীয় সংস্থাটির দাবি, ২০০২ সালের গুজরাত হিংসার বদলা নিতে চাইছে মাফিয়া ডন। তার নিশানায় রয়েছেন বিজেপি, আরএসএস, বিশ্ব হিন্দু পরিষদ এবং বজরঙ্গ দলের বিভিন্ন নেতা। 

চার্জশিট অনুসারে, দাউদের সঙ্গী জাভেদ পটেল ওরফে জাভেদ চিকনা এবং জিহাদ মিঞা ওরফে জাও হিংসা ছড়ানোর জন্য ইতিমধ্যেই অনেকের সঙ্গে যোগাযোগ শুরু করেছে। জাভেদ তার ভাই আবিদ এবং ইউনিস নামে একজনকে বিজেপি-সহ অন্য হিন্দুত্ববাদী দলগুলির নেতাদের তালিকা তৈরির নির্দেশও দিয়েছে। চিকনা পাকিস্তান এবং জিহাদ দক্ষিণ আফ্রিকা থেকে এই সব কাজ চালিয়ে যাচ্ছে বলে খবর। 

এফ/২৩:১৫/০৯আগষ্ট

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে