Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-০৯-২০১৬

সব অপশক্তিকে হার মানিয়েছে সরকার

সব অপশক্তিকে হার মানিয়েছে সরকার

ঢাকা, ০৯ আগষ্ট- সব অপশক্তিকে সরকার হার মানিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

মঙ্গলবার (০৯ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘রক্তস্নাত আগস্ট, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে করণীয়’ শীর্ষক গোলটেবিল আলোচনায় তিনি একথা বলেন।

স্বাধীনতা শিক্ষক পরিষদের ব্যানারে এ গোলটেবিল আলোচনা সভার আয়োজন করা হয়।

নানক বলেন, অসাম্প্রদায়িক এ দেশে কোনো জঙ্গি গোষ্ঠী নিস্তার পাবে না। এক এক করে সবার মূলউৎপাটন করা হবে। এর পেছনে যারা কাজ করছেন কিংবা যারা এর মদদ দিচ্ছেন, তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে। জনগণ এখন ঐক্যবদ্ধ হয়েছে। এ ঐক্য এখন গণজোয়ারে পরিণত হয়েছে। মনে রাখবেন, এটি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দেশ। এ দেশে কোনো সন্ত্রাসী কর্মকাণ্ড করা যাবে না বা সেটা মেনে নেওয়া হবে না।

তিনি আরো বলেন, জঙ্গি দমনে সমাজ ও রাষ্ট্রকে সঠিক দায়িত্ব পালন করতে হবে। কেউ যদি মনে করে তার দায়িত্ব শেষ তবে হবে না। কেননা সবার সম্মলিত প্রচেষ্টায় এ জঙ্গি গোষ্ঠীকে দমন করা সম্ভব। আর এর জন্য আমাদের সবার মানসিকতার পরিবর্তন ঘটাতে হবে। তবেই এর পেছনে যে সমস্ত গলদ আছে তা বের হয়ে আসবে। শুধু তাই নয়, কোথায় কোথায় ব্যর্থতা রয়েছে তাও উন্মোচন হবে। 

রাজনৈতিক বিশ্লেষক সুভাস সিংহ রায় বলেন, সন্ত্রাস থেকেই জঙ্গিবাদের শুরু। একটি পক্ষ যারা জঙ্গিবাদের লালন-পালন করছেন তারাই আজ এ হামলা করছেন। অন্যদিকে ঐক্যের কথা বলে অনেকে মুখে ফেনা তুলে ফেলছেন। কিন্তু তারা যে ঐক্যের কথা বলছেন সেই ঐক্য তাদের সঙ্গে কখনো হবে না। বাংলাদেশে সন্ত্রাসের শুরু করেছিলো জিয়াউর রহমান আর সেই শুরুর কাজটি এখন শেষ করতে চান জামায়াত-বিএনপি।

শোলাকিয়া ঈদগাহের খতিব মাওলানা ফরিদ উদ্দিন মাসুদ বলেন, বর্তমানে ধর্মের নামে জঙ্গিবাদের সমস্যায় আমরা এখন জর্জরিত। জামায়াত ও বিএনপি এ জঙ্গি হামলার সঙ্গে জড়িত, আর এতে কোনো সন্দেহ নেই। শুধু তাই নয় জামায়াত ও আইএসের মূল দর্শনও একই। কাজেই এরাই এ কাজগুলো করছে। যে দেশে জামায়াতের মত দল আছে সে দেশে আইএসের কোনো দরকার নেই। এরাই তো সব।

স্বাধীনতা শিক্ষক পরিষদের সভাপতি প্রফেসর ড. আব্দুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে আরে বক্তব্য রাখেন, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মেসবাহুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এএসএম মাকসুদ কামাল, রাজধানীর স্টেট কলেজের অধ্যক্ষ দেলোয়ারা ইসলাম, গোপালগঞ্জের শেখ ফজিলাতুন্নেসা মাদরাসার অধ্যক্ষ মাওলানা শাহাদাৎ হোসেন প্রমুখ।

আর/১৭:১৪/০৯ আগষ্ট

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে