Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.3/5 (9 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-০৯-২০১৬

সৌদি ভিসার ফি বাড়ছে

সৌদি ভিসার ফি বাড়ছে

রিয়াদ, ০৯ আগষ্ট- তেলের দাম নিম্নমুখী হওয়ায় রাজস্ব আয় বাড়াতে এবার বেশ কয়েকটি সেক্টরে ফি ও জরিমানা বাড়ানোর উদ্যোগ নিচ্ছে সৌদি আরব। সোমবার সৌদি মন্ত্রিসভায় ট্রাফিক আইন লঙ্ঘনের জরিমানা ও ভিসা ফি বাড়াতে একটি প্রস্তাবনার অনুমোদন দেয়া হয়েছে। সৌদি রাষ্ট্রীয় সংবাদসংস্থা এসপিএ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। 

সস্তায় তেল রফতানির ফলে সরকারি রাজস্বে ঘাটতি দেখা দিয়ছে। এর প্রভাব পড়েছে দেশটির বাজেটেও। গত বছরের ১০০ বিলিয়ন মার্কিন ডলারের ঘাটতি বাজেট দেশটিকে বাধ্য করেছে রাজস্ব বাড়াতে নতুন উপায় খুঁজতে। 

দুই বছর মেয়াদি ভিসার ফি চার্জসহ ৮ হাজার সৌদি রিয়াল নির্ধারণ করেছে সৌদি মন্ত্রিসভা। এ ছাড়া তিন মাস মেয়াদি প্রস্থান ও নবায়ন ভিসা ৫০০ রিয়াল নির্ধারণ করা হয়েছে। এর আগে ছয় মাস মেয়াদি প্রস্থান ভিসা ও ভিসা নবায়নের ফি  ৫০০ রিয়াল ছিল। 

এসপিএ বলছে, বেসামরিক বিমান পরিবহন ফি পরিবর্তনেও অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। তবে এ বিষয়ে বিস্তারিত কোনো তথ্য দেয়নি রাষ্ট্রীয় এ সংবাদসংস্থা। মহাসড়কে উচ্চগতিতে গাড়ি চালানো ও ট্রাফিক আইন লঙ্ঘনকারীর জন্য জরিমানার পরিমাণ বাড়ানোর অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

দেশটির জাতীয় দৈনিক সৌদি গ্যাজেট বলছে, ট্রাফিক আইন সংশোধনের অনুমোদন দেয়া হয়েছে। নতুন এ আইনে মহাসড়কে গাড়ি স্ট্যান্টবাজি করলে প্রথম দফায় জরিমানা গুনতে ২০ হাজার সৌদি রিয়াল। এ ছাড়া গাড়ি ১৫ দিনের জন্য বাজেয়াপ্ত করা হবে। দ্বিতীয় দফায় আইন লঙ্ঘন করা হলে ৪০ হাজার সৌদি রিয়াল জরিমানা ও ৩০ দিনের জন্য গাড়ি বাজেয়াপ্তের বিধান করা হয়েছে। 

এফ/১৭:৫৫/০৯আগষ্ট

পর্যটন

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে