Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-০৯-২০১৬

পাকিস্তানে ভিলেন, আফগানিস্তানে হিরো

মেহেরিনা কামাল মুন


পাকিস্তানে ভিলেন, আফগানিস্তানে হিরো

কাবুল, ০৯ আগষ্ট- স্পট ফিক্সিংয়ের দায়ে ২০১০ সালে পাঁচ বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছিলেন পাকিস্তানের সে সময়ের তিন সম্ভাবনাময় ক্রিকেটার। একই সাথে নিষিদ্ধ হয়েও মোহাম্মদ আমির ফিরেছেন আন্তর্জাতিক ক্রিকেটে।

কিন্তু, ফিরতে পারেননি সালমান বাট ও মোহাম্মদ আসিফ। তবে, ক্রিকেট থেকে তো আর ক্রিকেটারদের দূরে রাখা যায় না। তাই তো এবার পার্শ্ববর্তী দেশ আফগানিস্তানের ঘরোয়া ক্রিকেট খেলছেন এই দুজন।

আফগানিস্তান ক্রিকেটের সব থেকে বর আসর অ্যালোকোজ্যায় কোলা শপাগিজা টি-টোয়েন্টি ক্রিকেট লিগ। এই লিগে খেলতে আসিফ ও বাট এখন আফগানিস্তানে আছেন। শুধু এই দুজনই নন। আরো কিছু আন্তর্জাতিক ক্রিকেটার এই লিগে অংশ নেবে।  

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, পাকিস্তানের নাসির জামসেদ, কামরান আকমল, মোহাম্মদ সামি, খালিদ লতিফ জিম্বাবুয়ের সিকান্দার রাজাও এই লিগে নাম লিখিয়েছেন।


আফগানিস্তান লিগের উদ্বোধনী দিনেই মাঠে নামে মোহাম্মদ আসিফ।

মোহাম্মদ নবীর নেতৃত্বে বন্দে আমির ড্রাগন দলের হয়ে খেলবেন আসিফ ও বাট। নয় জুলাই, মঙ্গলবার থেকে ১৯ জুলাই পর্যন্ত কাবুল ক্রিকেট স্টেডিয়ামে চলবে এই লিগ।

ক্রিকেটে নিষিদ্ধ  হওয়ার আগে মোহাম্মদ আসিফ ২৩টি টেস্ট খেলে ১০৬টি উইকেট ও ৩৮টি ওয়ানডে খেলে ৪৬টি উইকেট পেয়েছেন। ব্যাটসম্যান ও সাবেক অধিনায়ক সালমান বাট ৩৩টি টেস্টে ১৮৮৯ রান ও ৭৮টি ওয়ানডেতে ২৭২৫ রান করেছেন।

এফ/১৭:৩০/০৯আগষ্ট

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে