Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-০৯-২০১৬

১৭ তারিখে ঢাকায় আসছে ইংল্যান্ড নিরাপত্তা পর্যবেক্ষক দল

১৭ তারিখে ঢাকায় আসছে ইংল্যান্ড নিরাপত্তা পর্যবেক্ষক দল

ঢাকা, ০৯ আগষ্ট- ঢাকার গুলশানে জঙ্গি হামলার ঘটনার প্রভাব বাংলাদেশের ক্রিকেটে যে খুব ভালোভাবেই পড়েছে এটা আর বলার অপেক্ষা রাখে না। নিরাপত্তা শঙ্কায় এখন ইংল্যান্ড সিরিজটিও হুমকির মুখে।

তবে ইংল্যান্ড বাংলাদেশ সফরে আসবে কিনা এই সিদ্ধান্ত এখন নির্ভর করছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) নিরাপত্তা বিশেষজ্ঞ রেগ ডিক্যাসনের ওপর। চলতি মাসের ১৭ তারিখে ডিক্যাসনের নেতৃত্বে ঢাকায় আসছে ইসিবির নিরাপত্তা পর্যবেক্ষক দল।

বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা যাচাই করে সন্তোষজনক মনে হলে সেই অনুযায়ী ইসিবির কাছে রিপোর্ট করবেন তারা। সেই রিপোর্টের ভিত্তিতেই নির্ধারিত হবে বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের ভাগ্য।

২০০৮ সালে ইংল্যান্ড দল পাকিস্তান সফর বাতিল করেছিলো এই রেগ ডিক্যাসনের রিপোর্টের ওপর ভিত্তি করেই। এর ঠিক পরের বছরেই শ্রীলঙ্কা ক্রিকেট দলের টিম বাসে জঙ্গী হামলা হয়।
ঢাকার গুলশানে জঙ্গি হামালায় বেশ কিছু বিদেশি নাগরিক নিহত হওয়ায় এবার বাংলাদেশও একই আশঙ্কায় ভুগছে।

ইংল্যান্ড পর্যবেক্ষক দলের প্রধান হিসেবে নিয়োগ প্রাপ্ত ডিক্যাসন সন্ত্রাসবিরোধী ও জিম্মি উদ্ধারে আপস সংক্রান্ত বিষয়ে বিশেষ অভিজ্ঞতাসম্পন্ন। বর্তমানে তিনি কাজ করছেন দুবাইভিত্তিক কোম্পানি ইস্টার্ণ স্টার ইন্টারন্যাশনালে।

গোয়েন্দা তৎপরতায় পারদর্শী ডিক্যাসন দুই সপ্তাহ সফরের প্রথম সপ্তাহ কাটাবেন ভারতে। এরপর সেখান থেকেই বাংলাদেশে আসবেন তিনি।

বাংলাদেশ সফর প্রসঙ্গে ইসিবির এক মুখপাত্র জানান,‘ক্রিকেটার এবং দলের ব্যবস্থাপকদের নিরাপত্তাকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে ইসিবি। পরবর্তীতে যতগুলো দেশেই সফর করবে, এই কার্যক্রম চলমান থাকবে। আমরা নিয়মিত বাংলাদেশের অবস্থার উপর নজর রাখছি।

সামনের সপ্তাহেই (চলতি সপ্তাহ) ইংল্যান্ড দলের জন্য তাদের (বাংলাদেশ) নেওয়া নিরাপত্তা পরিকল্পনা জোরালোভাবে পর্যবেক্ষণ করা হবে।

ওই মুখপাত্র আরও বলেন, ‘ফরেন অ্যান্ড কমনওয়েলথ অফিসের (এফসিও) মাধ্যমে সবকিছুই আমরা খুব কাছ থেকে নজর রাখছি। আমাদের নিরাপত্তা বিষয়ক প্রধান রেগ ডিকসনও দেখছেন। তারা পরিবেশ ও অবস্থা সম্পর্কে আমাদেরকে যে পরামর্শ দেবেন, সেটার উপরেই আমরা সঠিক পদক্ষেপ নেবো।’

আর/১৬:১৪/০৯ আগষ্ট

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে