Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-০৯-২০১৬

ব্রেক-আপের কষ্ট থেকে পরিত্রাণের উপায়

ব্রেক-আপের কষ্ট থেকে পরিত্রাণের উপায়

বর্তমান সময়ে প্রেমের চেয়ে সস্তা আর কিছু নয়। কারো সাথে দুইদিন ভাল করে কথা বললেই প্রেম প্রেম ভাব শুরু হয়ে যায়। এরপর একে-অপরকে হাজার হাজার কসম দেয়া হয়। একজন কল্পনার জগতে সারাজীবনের সকল আশা আঁকতে থাকে। আরেকজন কীভাবে নিজের স্বার্থ হাসিল করে পলায়ন করবে সেই চিন্তায় থাকে। আমি কিন্তু সত্যিকারের ভালবাসার কথা বলছি না। তবে বর্তমান সময়ে ৯০ শতাংশ প্রেম-ই আসলে নাটক থাকে।

প্রেম করা থেকে বিরত রাখাও আমার পক্ষে সম্ভব না, আবার ছেঁকা খেলেও আমার কিছু করার নেই। তবে যদি আপনি সত্যি সত্যি কাউকে ভালবাসার পর সে আপনাকে ধোঁকা দেয়, তাহলে অবশ্যই তার দেয়া কষ্টকে বুকে নিয়ে বসে থাকবেন না। সে আপনাকে যে গতিতে ভুলে গেছে, আপনিও তাকে তার চেয়ে দ্বিগুণ গতিতে ভুলে যাবার চেষ্টা করুন। এজন্য কিছু টিপস দিচ্ছি-

১. সবার আগে তার দেয়া স্মৃতি অবশ্যই ভুলে যাবার চেষ্টা করুন। এজন্য তার দেয়া কষ্টকে পুঁজি করতে পারেন। সে আপনাকে কীভাবে, কতবার অবহেলা করেছে, তা বারবার মনে করবেন। যখনি আপনাদের একসাথে কাটানো সুখের মুহূর্তের কথা মনে হবে, ঠিক তখনি তার দেয়া কষ্ট ও অবহেলার কথা স্মরণ করুন। এতে আপনার চিন্তা-ভাবনা থেকে সে দ্রুত সরে পড়বে।

২. নিজেকে সবসময় ব্যস্ত রাখার চেষ্টা করুন। এক্ষেত্রে কর্মজীবী হলে সুবিধা বেশি। সারাক্ষণ কাজের চাপে আপনি কিছুটা হলেও তার ভাবনা থেকে মুক্তি পাবেন। আর ছাত্রছাত্রীরা নিজের পড়াশুনার প্রতি বেশি মনযোগী হন। নিজের মনের মাঝে জেদ ধরুন, একদিন এমন স্থানে নিজেকে পৌঁছাবেন যে, আপনাকে ছেড়ে গিয়ে সে কতটা ভুল করেছে তখন সে পস্তাবে। এছাড়াও বন্ধু-বান্ধবের সাথে ঘুরাঘুরি করলে অনেক সময় ভাল কাটে।

৩. সারাক্ষণ কথা বলার চেষ্টা করবেন। তাই বলে নিজে নিজে একা একা বকবক করতে বলি নাই। অসংখ্য বন্ধু তৈরি করে নিন। তাদের সাথে সবসময় কানেক্ট থাকার চেষ্টা করুন। ফেসবুকে বসে বসে ছেঁকা মার্কা পোস্ট করবেন না এবং ছেঁকা মার্কা পোস্ট পরতেও যাবেন না। ফেসবুকে বন্ধু তৈরি করুন, তাদের সাথে বেশি বেশি কথা বলুন। এতে আপনার একাকীত্ব দূর হবে।

৪. যে আপনাকে ছেড়ে চলে গেল তার প্রতি কোনও বিদ্বেষ রাখবেন না। মনে রাখবেন, অহংকার পতনের মূল। সে অহংকার করে গেলে তার পতন কোন না কোন দিন হবেই। শুধু শুধু তার প্রতি বিদ্বেষ প্রকাশ করে নিজের ভালবাসাকে অপমান করবেন না। নিজের মাঝে সৎ গুণাবলী ধারণ করুন। এতে ইহকাল ও পরকাল উভয় স্থানে আপনি সম্মানিত হবেন।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে