Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-০৮-২০১৬

বিশ্বনাথ বিএনপিতে প্রাণচাঞ্চল্য

বিশ্বনাথ বিএনপিতে প্রাণচাঞ্চল্য

বিশ্বনাথ, ০৮ আগষ্ট- বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ৭৩ সদস্যবিশিষ্ট উপদেষ্টা পরিষদে স্থান পেলেন নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াসপত্নী তাহসিনা রুশদীর লুনা। রবিবার গণমাধ্যমে এ সংবাদ প্রকাশের পর ইলিয়াস আলীর জন্মভূমি সিলেটের বিশ্বনাথ উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনে বইছে আনন্দের বন্যা। ইলিয়াস আলীর শূন্যতায় অনেক নেতার চোখে আনন্দাশ্র“ও লক্ষ্য করা গেছে।

পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও তোলপাড় শুরু হয়েছ। খবর এলাকায় ছড়িয়ে পড়লে দলীয় নেতাকর্মীর মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। এতে ইলিয়াস নিখোঁজের পর উপজেলা বিএনপির মধ্যে সৃষ্টি হওয়া দ্বন্দ্ব নিরসনে আশার আলো দেখছেন অনেকেই।

২০১২ সালের ১৭ এপ্রিল ঢাকা থেকে নিখোঁজ হন বিএনপি নেতা এম ইলিয়াস আলী। নিখোঁজের পর ওইদিন সকাল থেকে তার জন্মভূমি বিশ্বনাথ উপজেলাসহ পুরো সিলেটের রাজপথে নেমে আসেন বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। তার সন্ধানের দাবিতে ২৩ এপ্রিল রাজপথে নেমে আসেন নেতাকর্মীরা। ওইদিন গুলিবিদ্ধ হয়ে নিহত হন মনোয়ার, সেলিম ও জাকির নামের তিন সমর্থক। বেশ কয়েকটি মামলায় জড়িয়ে পড়েন কয়েক হাজার উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মী। এর পর থেকে দলের ভেতরে আধিপত্য নিয়ে দ্বন্দ্বের সৃষ্টি হয়।

দু’ভাগে বিভক্ত হয়ে পড়েন নেতাকর্মীরা। একাধিকবার সংঘর্ষের ঘটনাও ঘটে। এতে করেও নিজেদের মধ্যেও মামলা-মকদ্দমা চলছে। দলের ঐক্য ফিরিয়ে আনতে রাজপথে নেমে আসেন লুনা। উভয়পক্ষের নেতাকর্মীদের নিয়ে ইলিয়াসপত্নী লুনা দলীয় কর্মসূচিসহ সাংগঠনিক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন। এখন ইলিয়াসপত্নী লুনা কেন্দ্রীর বিএনপির উপদেষ্টা পরিষদে স্থান পাওয়ায় দলের ঐক্য নিয়ে নতুন করে আশার আলো দেখছেন অনেকেই। উপজেলা বিএনপির পক্ষ থেকে খালেদা জিয়াকে এ সিদ্ধান্তের জন্য অভিনন্দন জানানো হয়েছে।

বিএনপি সমর্থিত বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী বলেন, ইলিয়াসপত্নী লুনার কেন্দ্রীয় বিএনপির উপদেষ্টা পরিষদের স্থান পাওয়াটা আমাদের জন্য অনেক বড় পাওনা। ইলিয়াসপত্নী লুনার হাতকে আরও শক্তিশালী করতে দলীয় নেতাকর্মীদের প্রতি তিনি অনুরোধ জানান।

আর/১০:১৪/০৮ আগষ্ট

সিলেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে