Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-০৭-২০১৬

মুম্বাইয়ে ভবন ধসে স্বামী-স্ত্রী নিহত

মুম্বাইয়ে ভবন ধসে স্বামী-স্ত্রী নিহত

মুম্বাই, ০৭ আগষ্ট- ভারতের মুম্বাই নগরীতে রোববার সকালে একটি তিনতলা ভবন ধসে পড়ার পর এর ধ্বংসস্তূপ থেকে এক বর্ষীয়ান দম্পতির মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ভবনের ভাঙাচোরা অংশে এখনও আটকা পড়ে আছে ১০ জনের মত মানুষ।

রোববার স্থানীয় সময় সকাল ৬টা ৫০ মিনিটে মুম্বাইয়ের  বিওয়ান্দি এলাকার ওই নড়বড়ে ভবনটি ভেঙে পড়ে। দুর্ঘটনার পরপরই শুরু হয় উদ্ধার তৎপরতা। উদ্ধারকর্মীরা ইতিমধ্যে ধ্বংস্তূপ থেকে ওই ভবনের মালিক ৬০ বছরের সজ্জনলাল গুপ্তা এবং তার ৫৫ বছরের স্ত্রী সত্যবতী সজ্জন গুপ্তার মৃতদেহ বের করেছে। চলতি সপ্তাহে মুম্বাইতে এটি ভবন ভেঙে পড়ার দ্বিতীয় ঘটনা। গত ৩১ জুলাই মুম্বাইয়ের জেবি নগরে একটি চারতলা ভবন ভেঙে পড়ার ঘটনায় আটজন নিহত হয়েছিল।

রোববার ভবনটির দুই অংশের মাঝখানের অংশটি ভেঙে পড়ে। পরে দমকল কর্মীরা এসে গোটা ভবনটি ভেঙে ফেলে।

ওই দুর্ঘটনা সম্পর্কে বিওয়ান্দি নিজামপুর পৌরসভার এক কর্মকর্তা জানান, আমাদের নথিপত্রের হিসাব অনুযায়ী ওই ভবনটিতে ১০ জনের মত মানুষ বসবাস করত। দুর্ঘটনার পর দমকল কর্মীরা ধ্বংসস্তূপ থেকে দুটি মতৃদেহ এবং আটকে পড়া আরো চারজনকে উদ্ধার করেছে। উদ্ধার করার পর ওই চারজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে এখনও ভবনটির ধ্বংসস্তূপে আরো ১০ জন আটকে পড়ে আছেন বলে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে। তাদের উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে।

ভেঙে পড়ার বহু আগে থেকেই ভবনটিকে বসবাসের অযোগ্য বলে ঘোষণা কেরছিল বিহিওয়ান্দি নিজামপুর পৌরসভা। এর বিদ্যুৎ ও পানি সংযোগও বিচ্ছিন্ন করে দেয়া হয়েছিল। তারপরও ওই বিপজ্জনক ভবনটিতে কয়েকটি পরিবার মিলে বসবাস করছিল।

এফ/১৬:১৫/০৭আগষ্ট

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে