Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-০৭-২০১৬

তারকারা এখন বিএনপির নেতা-নেত্রী!

তারকারা এখন বিএনপির নেতা-নেত্রী!

ঢাকা, ০৭ আগষ্ট- বিএনপির সদ্য ঘোষিত জাতীয় নির্বাহী কমিটিতে জায়গা পেয়েছেন একঝাঁক তারকা। এর মধ্যে রয়েছেন দেশের প্রখ্যাত শিল্পী, অভিনেতা-অভিনেত্রী ও ক্রীড়াঙ্গনের প্রতিনিধিরা। নতুন কমিটিতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা হয়েছেন গাজী মাজহারুল আনোয়ার। তিনি বাংলাদেশের জনপ্রিয় সুরকার-গীতিকারদের একজন। এর আগে তিনি বিএনপির সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক হয়েছিলেন।

এ ছাড়া নতুন কমিটিতে জায়গা করে নিয়েছেন কণ্ঠশিল্পী বেবী নাজনীন, নায়ক আশরাফ উদ্দিন আহমেদ উজ্জ্বল, নায়ক হেলাল খান, কণ্ঠশিল্পী রিজিয়া পারভীন, অভিনেতা বাবুল আহমেদ, সাংস্কৃতিক সংগঠক সালাউদ্দিন ভূইয়া শিশির ও ওবায়দুর রহমান চন্দন। এর মধ্যে কণ্ঠশিল্পী বেবী নাজনীনকে করা হয়েছে সহ-আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক। নায়ক আশরাফ উদ্দিন আহমেদ উজ্জ্বলকে করা হয়েছে বিএনপির সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক। কণ্ঠশিল্পী মনির খানকে করা হয়েছে সহ-সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক। আর বাকি সবাই নির্বাহী কমিটির সদস্য। তারকা ফুটবলার আমিনুল হকও রয়েছেন বিএনপির নির্বাহী কমিটির ক্রীড়া সম্পাদক পদে।

স্বাধীনতা ও দেশপ্রেম নিয়ে অসংখ্য কালজয়ী গানের স্রষ্টা মাজহারুল আনোয়ার একাধারে একজন চলচ্চিত্র পরিচালক, প্রযোজক, রচয়িতা, গীতিকার ও সুরকার। তিনি ২০০২ সালে বাংলাদেশের একুশে পদক লাভ করেন। গাজী মাজহারুল আনোয়ারকে বিএনপির বিষয়ভিত্তিক সাংস্কৃতিকবিষয়ক উপকমিটির প্রধানও করা হতে পারে বলে জানা গেছে। নতুন কমিটিতে পদ পাওয়া প্রসঙ্গে বাংলাদেশ প্রতিদিনকে তিনি জানান, বিএনপি চেয়ারপারসন আমাকে যে দায়িত্ব দিয়েছেন, তা আমি যথাযথভাবে পালনের চেষ্টা করব। দেশে এখনো সুস্থ সাংস্কৃতিক বিকাশে কাজ করার সুযোগ আছে। সেটাই আমি করতে চাই। সাংস্কৃতিক অঙ্গনে জাতীয়তাবাদী শক্তিকে এক করে দেশে একটি সুস্থ ধারার সাংস্কৃতিক বিপ্লব ঘটাতে চাই। এ জন্য দেশবাসীর কাছে দোয়া ও সহযোগিতা চাই। একই আহ্বান জানান কণ্ঠশিল্পী বেবী নাজনীন ও নায়ক আশরাফ উদ্দিন আহমেদ উজ্জ্বল। এই দুই তারকা বলেন, বিএনপি চেয়ারপারসন ও সিনিয়র ভাইস চেয়ারম্যানের কাছে আমরা কৃতজ্ঞ। নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে যেন আমরা আমাদের দায়িত্ব যথাযথভাবে পালন করতে পারি।

কণ্ঠশিল্পী মনির খান জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংগঠন (জাসাস)-এর সাধারণ সম্পাদক ছিলেন। এখন তিনি জাসাসের সাধারণ সম্পাদকের পাশাপাশি বিএনপির নির্বাহী কমিটির সহ-সাংস্কৃতিকবিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করবেন। এ নিয়ে সন্তোষ প্রকাশ করে মনির খান জানান, আমি খুবই খুশি। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ দলের নেতা-কর্মীদের কাছে আমি কৃতজ্ঞ। আমার ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনের চেষ্টা করব। 

আমি একজন শিল্পী। আর আমার এই শিল্পিত সত্তা দিয়েই শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শে গড়া বিএনপিকে সাংস্কৃতিক অঙ্গনে বলিষ্ঠভাবে তুলে ধরতে চাই। প্রয়োজন এখন দলের নেতা-কর্মীদের সহযোগিতা ও দেশবাসীর দোয়া। বাবুল আহমেদ জানান, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান আমাকে কমিটিতে ঠাঁই দিয়েছেন। এ জন্য দলের শীর্ষ এই দুই নেতাসহ সর্বস্তরের নেতা-কর্মীকে ধন্যবাদ। আমি সাংস্কৃতিক অঙ্গনের লোক। সুস্থ ধারার সংস্কৃতি উপহার দিতে চাই।

ফুটবলার আমিনুল হক বলেন, বিএনপির শীর্ষ নেতৃত্বকে ধন্যবাদ, আমাকে মূল্যায়ন করার জন্য। আমি ক্রীড়াঙ্গনের লোক। ক্রীড়াঙ্গনে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শ ছড়িয়ে দিতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাব। দলের নেতা-কর্মীসহ সর্বস্তরের মানুষের কাছে দোয়া চাই।

সালাউদ্দিন ভূইয়া শিশির জানান, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ দলের নেতা-কর্মীদের ধন্যবাদ। আমাকে নির্বাহী কমিটির সদস্য করায় আমি কৃতজ্ঞ। দেশবাসীর দোয়া চাই। নায়ক হেলাল খানও বিএনপির শীর্ষ নেতৃত্বের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। একই সঙ্গে তিনি জানান, আমার ওপর অর্পিত দায়িত্ব আমি যথাযথভাবে পালনের চেষ্টা করব। সুত্র-বাংলাদেশ প্রতিদিন

আর/১২:১৪/০৭ আগষ্ট

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে