Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-০৬-২০১৬

অবশেষ গরু নিয়ে মুখ খুললেন মোদী

অবশেষ গরু নিয়ে মুখ খুললেন মোদী

নয়া দিল্লী, ০৬ আগষ্ট- ভারতে গরু নিয়ে দীর্ঘদিন ধরেই চলছে উত্তেজনা। গরু রক্ষার নামে দেশটির মুসলিম সম্প্রদায়ের ওপর অহরহ ঘটছে হামলার ঘটনা। খুন করা হয়েছে অনেককে। এ নিয়ে পর্যন্ত কোনো কথা বলেননি ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিষয়টি নিয়ে শনিবার মুখ খুলেছেন তিনি।

উত্তরপ্রদেশের দাদরি থেকে গো-রক্ষার নামে বিগত কয়েক মাস ধরে দেশে যে অরাজক পরিস্থিতি চলছে তা নিয়ে নরেন্দ্র মোদী বলেন, যারা গো-রক্ষার নামে নামে যা ইচ্ছে তাই করছে তারা সমাজবিরোধী। দিল্লির টাউন হলে এসব ‘গো-রক্ষকদের’ কড়া সমালোচনা করেন তিনি।

মোদী বলেন, ‘গরু রক্ষার নাম করে যারা দোকান খুলে বসেছে, আমি সেই লোকগুলোর উপর ক্ষুব্ধ।’ এরপরই তিনি বলেন, হত্যার কারণে গরু মরছে না। প্লাস্টিকের মতো আবর্জনা খেয়েই এত গরু মরছে। যদি কেউ সত্যি গরুর সেবা করতে চান, তাদের উচিত যেখানে সেখানে প্লাস্টিক না ফেলা।

এই স্বঘোষিত গো-রক্ষকদের তথ্যপঞ্জি তৈরি করে রাজ্য সরকারগুলোকে পদক্ষেপ নিতে নির্দেশও দিয়েছেন মোদী। এছাড়া ভারতের বর্তমান অর্থনীতির প্রশংসা করেন মোদী। উল্লেখ্য, ভারতে গরু নিয়ে মুসলিমদের ওপর একের পর এক হামলার কারণে কঠোর সমালোচনায় পড়েছে মোদী সরকার। খোদ যুক্তরাষ্ট্র পর্যন্ত বিষয়টি নিয়ে ভারতকে সতর্ক করেছে।

আর/১০:১৪/০৬ আগষ্ট

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে