Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৮-০৬-২০১৬

‘ভাইব্রেন্ট-ডায়নামিক’ কমিটি হয়েছে: ফখরুল

‘ভাইব্রেন্ট-ডায়নামিক’ কমিটি হয়েছে: ফখরুল
নতুন পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা দিয়ে সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঢাকা, ০৬ আগষ্ট- চেয়ারপারসন খালেদা জিয়া অনুমোদিত নতুন পূর্ণাঙ্গ কমিটি নিয়ে উচ্ছ্বসিত বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। “অত্যন্ত ভাইব্রেন্ট একটি কমিটি হয়েছে, ডায়নামিক একটি কমিটি হয়েছে,” কমিটির সদস‌্যদের নাম ঘোষণা করে সংবাদ সম্মেলনে বলেছেন তিনি। ফখরুল বলেন, “যে সমস্ত কোয়ালিটি একটি সংগঠনের জন্য প্রয়োজন, প্রত্যেকটি বিষয়ের উপর ভিত্তি করে এই কমিটি গঠন করা হয়েছে।”

দশম সংসদ নির্বাচন বর্জনের পর আন্দোলন চালিয়েও আওয়ামী লীগকে ক্ষমতা থেকে হঠাতে ব‌্যর্থ বিএনপি এই কমিটি নিয়ে ফের চাঙা হয়ে উঠবে বলে আশাবাদী বিএনপি মহাসচিব। “আমরা মনে করি, এই কমিটি বাংলাদেশের রাজনীতিতে এবং দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার ক্ষেত্রে উপযোগী ইতিবাচক ভূমিকা রাখবে।”

কাউন্সিলের সাড়ে চার মাস পর শনিবার নয়া পল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ৫০২ সদস্যের কেন্দ্রীয় নির্বাহী কমিটি ঘোষণা করেন ফখরুল।

কাউন্সিলের ১০ দিন পর মহাসচিব মির্জা ফখরুল, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও কোষাধ্যক্ষ মিজানুর রহমান সিনহার নাম ঘোষণা করা হয়।এরপর তিন দফায় যুগ্ম মহাসচিব, সাংগঠনিক সম্পাদক ও সহ-সাংগঠনিক সম্পাদক নিয়ে কমিটির ৪২ জনের নাম ঘোষণা করা হয়।

শনিবার স্থায়ী কমিটি, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদ, সম্পাদকমণ্ডলী ও কার্যনির্বাহী সদস‌্যদের নাম ঘোষণা ঘোষণা করেন ফখরুল। এত বড় কমিটি কেন- প্রশ্ন করা হলে ফখরুল বলেন, “দেশের যে সামগ্রিক পরিস্থিতি, এটা একটা কারণ।

“আর বিগত দিনগুলোতে বিএনপি যে বিকাশ লাভ করেছে, বিশেষ করে রাজনীতিতে সক্রিয় অংশগ্রহণকারী নেতা-কর্মীর সংখ্যা বেড়ে গেছে, ছাত্রদল-যুবদল থেকে যারা আসছেন, তাদেরকে তৈরি করার জন্য নতুন কমিটিতে আনতে হয়েছে। সেজন্য অবয়বটা বড় হয়েছে।”

নতুন কমিটির ৫০২ সদস‌্যের মধ‌্যে ১১৩ জন নতুন। সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটিতে নতুন মুখ হয়ে এসেছেন আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সালাহ উদ্দিন আহমেদ।

চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদে ৭৩ জনের মধ‌্যে আনা হয়েছে নিখোঁজ নেতা এম ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনাকে।

ভাইস চেয়ারম‌্যানের ৩৭টি পদের সবাই পুরনো হলেও সম্পাদকমণ্ডলী ও কার্যনির্বাহী সদস‌্য হিসেবে নতুন অনেককে এনেছেন খালেদা জিয়া, যার মধ‌্যে জ‌্যেষ্ঠ নেতাদের ছেলে-মেয়েরাও রয়েছেন। গত স্থায়ী কমিটির সদস‌্য যুদ্ধাপরাধে দণ্ডিত সালাউদ্দিন কাদের চৌধুরীর ছেলে হুম্মাম কাদের চৌধুরী, বর্তমান

স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের ছেলে খন্দকার মারুফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়ের পূত্রবধূ অপর্ণা রায়, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুর ছেলে তাবিথ আউয়াল, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরীর মেয়ে নিপুর রায় চৌধুরী রয়েছেন কমিটিতে সদস‌্য হিসেবে।

বন্দি অবস্থায় মারা যাওয়া নাসিরউদ্দিন আহমেদ পিন্টুর স্ত্রী নাসিমা আখতার কল্পনাও সদস‌্য হয়েছেন। মির্জা আব্বাসের ছোট ভাই মির্জা খোকন, খালেদা জিয়ার বোন সেলিমা ইসলামের ছেলে শাহরিন ইসলাম তুহিন, ভাইস চেয়ারম্যান মীর নাছিরউদ্দিনের ছেলে মীর হেলালউদ্দিনও কমিটিতে সদস‌্যপদ পেয়েছেন। স্থায়ী কমিটির সদস‌্য মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস সম্পাদকমণ্ডলীতে স্থান পেয়েছেন।

এফ/২২:৪৫/০৬আগষ্ট

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে