Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-০৬-২০১৬

‘শাহরুখের জন্মই হয়েছে কমার্শিয়াল ফিল্ম করতে’

‘শাহরুখের জন্মই হয়েছে কমার্শিয়াল ফিল্ম করতে’

মুম্বাই, ০৬ আগষ্ট- একটু ভিন্ন ধাঁচের হিন্দি সিনেমা দেখেন এবং মনোজ বাজপেয়ীকে চেনেন না এমন মানুষ খুঁজে পাওয়া দুস্কর। রাজনীতি, ১৯৭১, চিটাগাং, গ্যাংস অব ওয়াসিপুর, আলিগড় কিংবা সর্বশেষ ‘ট্রাফিক’ পর্যন্ত প্রতিটি সিনেমায় তিনি অনবদ্য। আর এই তুখোর অভিনেতাটি নাকি বলিউড কিং শাহরুখ খানের শৈশবের বন্ধু! 

হ্যাঁ। শাহরুখের সঙ্গে বন্ধুত্ব আছে ভিন্ন ধাঁচের অভিনেতা মনোজ বাজপেয়ীর সাথে। তাইতো নিজে যখন বিকল্প ধারার সিনেমা দিয়ে একের পর এক দাপট দেখিয়ে যাচ্ছেন ঠিক তখনও বন্ধু শাহরুখ করে যাচ্ছেন একের পর এক কমার্শিয়াল আর মাসালা নির্ভর ছবি। আর এটা নিয়ে মোটেও ভাবিত নন মনোজ! বরং নিজে বিকল্প মাধ্যমে কাজ করলেও বন্ধু শাহরুখের নাচে গানা ভরপুর সিনেমার জন্যও তিনি গর্বিত। 

বর্তমানে ‘বুধিয়া সিং: বর্ন টু রান’ সিনেমার প্রমোশন নিয়ে ব্যস্ত আছে মনোজ বাজপেয়ী। শুধু তাই না ৫ আগস্ট প্রেক্ষাগৃহে মুক্তিও পেয়েছে ছবিটি। আর এই ছবির প্রমোশনে গিয়ে বেশিরভাগ মানুষ তার বন্ধু শাহরুখের কথায় বেশি জানতে চায়।

বিশেষ করে শাহরুখ যেখানে নাচে গানা ভরপুর সিনেমা করে স্টারডম কামাচ্ছে, সেখানে তিনি কেন কম বাজেটের কম আলোচিত রিয়েলিস্টিক ছবি নিয়ে ব্যস্ত হয়ে উঠছেন? এমন প্রশ্ন অহরহই শুনতে হচ্ছে তাকে। সদ্য এমন প্রশ্নে সাবলীলভাবেই উত্তর দিলেন মনোজ।

বললেন, শাহরুখের জন্মই হয়েছে কমার্শিয়াল সিনেমার জন্য,আর আমার জন্ম হয়েছে যা এখন আমি করছি। আমি যে কাজের জন্য পরিচিত! সে সিনেমার যে ক্যাটাগরি পছন্দ করেছে সেখানে সে দুর্দান্ত করছে। তারজন্য আমরা গর্বিত। এবং আমিও বিশ্বাস করি আমার কাজের জন্যও একদিন সে গর্ব বোধ করবে! আমি সেই চেষ্টাই করে যাচ্ছি। 

মনোজ বাজপেয়ীর মত তুখোর অভিনেতাই শাহরুখের শৈশবের বন্ধু। এতদিন বিষয়টি কারো জানা না থাকলেও গত এপ্রিলে মনোজ বাজপেয়ীর আসন্ন সিনেমা ‘ট্রাফিক’-এর প্রমোশনে এসে জানিয়ে ছিলেন স্বয়ং শাহরুখ খানই। শৈশবে তার সঙ্গে টুকরো স্মৃতি শেয়ার করেছিলেন শাহরুখ। সেদিন বলেছিলেন, ইন্ডাস্ট্রিতে মনোজ বাজপেয়ীর মত তুখোর বন্ধু আছে বলে তিনি গর্ববোধ করেন!

উল্লেখ্য, শাহরুখ যখন অভিনয়ের নেশায় বুঁদ হয়ে দিল্লীতে প্রথম থিয়েটারে ভর্তি হন, তখন মনোজরে সঙ্গে পরিচয় হয় তার। ব্যারি জন থিয়েটারে দুজনেই সদস্য ছিলেন। নিয়মিত একসঙ্গে অভিনয় করতেন। এরপর নব্বইয়ে শুরুতে দুই বন্ধুই টিভি সিরিজ করায় মনোযোগী হয়ে উঠেন, আর এরপর টিভি থেকে সোজা বড় পর্দায় স্থান করে নেন তারা। এই দুই বন্ধুকে একই ছবিতে দেখা গেছে মাত্র একবার। যশ চোপড়ার ছবি ‘বীর জারা’তে।  

এফ/১৮:২০/০৬আগষ্ট

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে