Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৮-০৫-২০১৬

বিএনপির বিরুদ্ধে মামলার আইনগত ভিত্তি নেই

বিএনপির বিরুদ্ধে মামলার আইনগত ভিত্তি নেই

ঢাকা, ০৫ আগষ্ট- বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলাগুলোর আইনি কোনো ভিত্তি নেই বলে মন্তব্য করেছেন দলের ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ছাত্রদল ঢাকা মহানগর পূর্ব আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এ মন্তব্য করেন। 

‘বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহার এবং ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিবের নিঃশর্ত মুক্তির দাবি’ শীর্ষক এ প্রতিবাদ সভার অনুষ্ঠিত হয়।

সভায় আব্দুল্লাহ আল নোমান বলেন, খালেদা জিয়া ও তারেক রহমানসহ বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত সকল মামলাই রাজনৈতিক। তাই এই মামলাগুলো রাজনৈতিকভাবেই মোকাবেলা করা হবে।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, খালি হাতেই আপনারা সবাই রাস্তায় আসুন। সরকার, পুলিশ ও ছাত্রলীগের হাত খালি নেই। তাদের সবার হাতেই অস্ত্র রয়েছে। কিন্তু আমাদের মনে রাখতে হবে, স্বৈরাচার এরশাদের পতনসহ সকল আন্দোলন আমরা করেছি খালি হাতে। তাই এই সরকারের বিরুদ্ধেও আমাদের খালি হাতেই নামতে হবে। তবে আমাদের হাতে থাকবে রাজনৈতিক শক্তি। আর এই রাজনৈতিক শক্তি দিয়েই আমরা সরকারকে পরাজিত করবো।

জঙ্গিবাদ প্রসঙ্গে নোমান বলেন, জঙ্গিবাদ সৃষ্টি করেছে আওয়ামী লীগ। আর এই জঙ্গিবাদকে কাজে লাগিয়ে আওয়ামী লীগ লুণ্ঠনে মেতেছে। তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের ক্ষমতার মূল ভিত্তি হচ্ছে ভারত। আর ভারতের সঙ্গে বাংলাদেশ সরকারের যে সকল চুক্তি হয়েছে সেই চুক্তিগুলো সবই বাংলাদেশের স্বার্থবিরোধী। এতে ভারত লাভবান হয়েছে। আন্দোলন ও সংগ্রাম ছাড়া দেশের জনগণ এবং ছাত্র সমাজের হাতে আর কোনো পথ নেই বলেও মন্তব্য করেন নোমান।

আয়োজক সংগঠনের সভাপতি খন্দকার এনামুল হক ইনামের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বিএনপির সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুবুর রহমান হাবিব, ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি রাজিব আহসান প্রমুখ বক্তব্য রাখেন।

এফ/১৬:৪৫/০৫আগষ্ট

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে