Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.3/5 (7 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-০৫-২০১৬

মাইলসের জন্য লজ্জা, রূপমের জন্য শ্রদ্ধা

মাইলসের জন্য লজ্জা, রূপমের জন্য শ্রদ্ধা

ঢাকা, ০৫ অগাস্ট- নির্বাসিত লেখিকা তসলিমা নাসরীন এবার জনপ্রিয় ব্যান্ড দল মাইলসের প্রতি তার ঘৃণা আর ভারতীয় রক ব্যান্ড ফসিলসের প্রতি শ্রদ্ধা জানিয়ে স্ট্যাটাস দিয়েছেন।

ভারতের স্বাধীনতা দিবসে কলকাতার আজাদি স্টেডিয়ামে পারফর্ম করা নিয়ে ঢাকাই মাইলস আর কলকাতার ফসিলস এর মধ্যে যখন একটি উত্তেজনা চলছে তখন কলকাতার প্রতিই আনুগত্য জানালেন তসলিমা।

মাইলসের দুই প্রধান সদস্য শাফিন এবং হামিম আহমদ ভারত বিদ্বেষী কথাবার্তা বলেন এমন অভিযোগে কলকাতায় তাদের পারফর্ম বন্ধ করে দেয়ার দাবি জানিয়েছে ফসিলস। তাদের দাবির মুখে আয়োজকরা মাইলসকে বাদও দিয়েছে।

জবাবে এদিকে মাইলস বলেছে, ভারতের সমালোচনা মানেই বিদ্বেষ নয়, ওটা দেশপ্রেম।

তবে তসলিমা নাসরিন হামিম-শাফিনের বাবা-মার ধর্ম পরিচয় নিয়ে কটাক্ষ করে বলেছেন, তাদের এমন মানসিকতা লজ্জার।

তার বক্তব্য: কমল দাশগুপ্তর ছেলেরা ওই করলো? ছিঃ লজ্জা। ছিঃ লজ্জা। হিন্দু- মুসলমানে বিয়ে হলে সাধারণত সন্তান ধর্মমুক্ত হয়। ভারত-বাংলাদেশে বিয়ে হলে দুই দেশ-ই হয়ে ওঠে সন্তানদের আপন দেশ। ছেলেরা তো দেখছি ধর্মকে করেছে আপন, ঘৃণাকে করেছে স্বজন, দ্বেষকে করেছে দেশ। দেশ কাল ধর্ম জাতের উর্ধে না উঠলে, গান হয়তো গাওয়া যায়, শিল্পী হওয়া যায় না।
শিল্পী রূপম ইসলামের জন্য আমার শ্রদ্ধা।

প্রসঙ্গত, বেশ কয়েক বছর ধরেই ভারতের অবস্থান করছেন তসলিমা নাসরীন।  এর আগে কলকাতা থাকলেও প্রতিবাদের মুখে তাকে বের করে দেয়া হয়।  তখন তিনি স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ধরনা দিয়ে ভিসার মেয়াদ বাড়িয়ে নেন।  অনেকে বলেন, ভারতের থাকা নিশ্চিত করতেই তিনি এই ধরনের ইস্যুতে ভারতের পক্ষেই অবস্থান নেন।

একইভাবে ফসিলসের রূপম ইসলাম তার সংখ্যালঘু হীনম্মন্যতা থেকে থেকে অতি ভারতপ্রেম দেখান!

সংগীত

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে