Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৮-০৫-২০১৬

খালি থাকা সরকারি কোটার ৪৮০০ জন হজে যেতে পারবেন

খালি থাকা সরকারি কোটার ৪৮০০ জন হজে যেতে পারবেন

ঢাকা, ০৫ আগষ্ট- খালি থাকা সরকারি কোটায় ৪ হাজার ৮শ’ জনকে বেসরকারি ব্যবস্থাপনায় হজে যাওয়ার অনুমতি দিয়েছে সৌদি কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (০৪ আগস্ট) ধর্ম বিষয়ক মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়।

ধর্ম মন্ত্রণালয়ের সহকারী সচিব (হজ-২) শহীদুল্লাহ তালুকদার স্বাক্ষরিত আদেশে বলা হয়, জাতীয় ওমরা ও হজনীতি অনুযায়ী প্রাক-নিবন্ধনের তালিকা অনুযায়ী ৮৮২৩৭ থেকে ৯৩২৩৬ পর্যন্ত হজ প্রত্যাশীরা সরকারের সঙ্গে চুক্তিবদ্ধ ৪৮৩টি হজ এজেন্সির মাধ্যমে হজে যেতে পারবেন।

এ বছর (২০১৬) হজে যাওয়ার অনুমতি রয়েছে ১ লাখ ১ হাজার ৭৫৮ জনের। এর মধ্যে সরকারি কোটা ১০ হাজার। নির্ধারিত সরকারি এ কোটার মধ্যে নিবন্ধন হয়েছে ৫ হাজার ২০০ জনের। বাকি আরও ৪ হাজার ৮০০ হজ প্রত্যাশী কোটা।
 
এই ৪ হাজার ৮০০ সরকারি কোটা বেসরকারি ব্যবস্থপনায় পাঠাতে সৌদি কর্তৃপক্ষের কাছে অনাপত্তি চায় বাংলাদেশ। এরপর শেষ সময়ে এসে গত ২ আগস্ট সৌদি কর্তৃপক্ষ অনাপত্তি জানায়।

মন্ত্রণালয়ের আদেশে প্রাক নিবন্ধিত হজ প্রত্যাশীদের সৌদি সরকারের সঙ্গে চুক্তিবদ্ধ ৪৮৩টি হজ এজেন্সিগুলোর মধ্যে যেগুলোর মাধ্যমে এখনও হজ নিবন্ধন ও পাঠানো সম্ভব তাদের সঙ্গে হজ কযর্ক্রম সম্পন্ন করার আহ্বান জানানো হয়।
 
এদিকে বৃহস্পতিবার সকাল থেকে বাংলাদেশের হজ যাত্রীদের সৌদি গমন শুরু হয়েছে।

আর/১০:১৪/০৪ আগষ্ট

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে