Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-০৩-২০১৬

কী কী থাকছে অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে?

কী কী থাকছে অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে?

ব্রাসিলিয়া, ০৩ অগাস্ট- অপেক্ষার পালা প্রায় শেষ। আর মাত্র দুই দিন। এরপরই ব্রাজিলের ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে পর্দা উঠবে রিও অলিম্পিক গেমসের। উদ্বোধনী অনুষ্ঠান কেমন হবে, তা নিয়ে চলছে আগাম আলোচনা। ব্রাজিল অবশ্য আগেই ঘোষণা দিয়েছে, লন্ডন অলিম্পিককে ছাড়িয়ে যাবে তারা। বাংলাদেশ সময় শুক্রবার ভোর পাঁচটায় শুরু হবে এই অনুষ্ঠান।

দেশীয় সংস্কৃতির পাশাপাশি নয়নাভিরাম সব পরিবেশনা থাকছে উদ্বোধনী অনুষ্ঠানে। ব্রাজিলের ঐতিহ্যবাহী সাম্বা নৃত্যতো থাকছেই। থাকছে অনেক চমক। উদ্বোধনী অনুষ্ঠান দেখতে হাজির থাকবেন প্রায় ৭৮ হাজার দর্শক। বিশ্বের তিন বিলিয়ন মানুষ টিভিতে সরাসরি এই অনুষ্ঠানটি দেখবেন।

প্রায় দুইশ দেশ ও দশ হাজার অ্যাথলেটের সম্মিলনী আবহ ছুয়ে যাবে গোটা রিওতে। ‍শুরুতেই থাকবে পতাকা নিয়ে অ্যাথলেটদের মার্চপাস্ট। এরপর পর্যায়ক্রমে নানা শো। সব শেষে থাকবে বর্ণীল আতশবাজি। উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করবেন সিটি অব গড বিখ্যাত চলচিত্রের পরিচালক ফার্নান্দো মেয়ারলেস। তার সঙ্গে থাকবেন আন্দ্রুচা ওয়াশিংটন ও  ড্যানিয়েলা থমাস।

মজার ইভেন্টে গান করবেন সাম্বা সিঙ্গার এলজা সোয়ারেস। যার আরও একটা পরিচয় আছে। যিনি ব্রাজিলের সাবেক কিংবদন্তী ফুটবলার গারিঞ্চার স্ত্রী। তার সঙ্গে থাকবে ১২ বছর বয়সী এমসি সোফিয়া। যে কিনা কথা বলবেন বর্ণবাদের বিরুদ্ধে। এরপর একে একে মঞ্চ মাতাবেন ক্যারল কনকা, লুডমিলা, গিলবার্তো গিল, কায়েটানো ভ্যালোসো। সুরের মায়াজালে দর্শকদের মোহিত করতে থাকছেন ব্রাজিলের বিখ্যাত সব সঙ্গীতশিল্পী।

আন্তর্জাতিক গণমাধ্যম সূত্রে জানা গেছে, উদ্বোধনী আয়োজনে ব্রাজিলের ঐতিহ্যবাহী বৈচিত্রপূর্ণ সাংস্কৃতিক পরিবেশনাই অধিক গুরুত্ব পাবে। সহস্রাধিক অ্যাথলেট জাতীয় পতাকা হাতে প্যারেড করবেন। লাইট এন্ড সাউন্ড শো এর মাধ্যমে ফুটিয়ে তোলা হবে ব্রাজিলে পর্তুগীজ উপনিবেশের ইতিহাস।

উদ্বোধনী মঞ্চ আলো করবেন ব্রাজিলের সুন্দরী এবং সুপার মডেলরা। কিংবদন্তি ব্রাজিলিয়ান মডেল বান্ডচ্যান ক্যাটওয়াকের মাধ্যমে মঞ্চ আলোকিত করবেন। ক্যাটওয়াকের বড় একটি অংশজুড়ে থাকবেন মেইনস্ট্রিম ফ্যাশন ইন্ডাস্ট্রির সমস্ত ধারণা বদলে দেওয়া ট্রান্সজেন্ডার মডেল লি-টি। অলিম্পিকের ইতিহাসে এই প্রথমবারের মত কোনও ট্রান্সজেন্ডার মডেল মঞ্চ মাতাবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে কার হাতে থাকবে মূল মশাল। সেটা অবশ্য খোলাসা করা হয়নি। তবে ধারণা করা হচ্ছে, ব্রাজিলের কিংবদন্তী ফুটবলার পেলেই মশাল বহন করবেন।

অন্যান্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে