Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-০৩-২০১৬

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর সফরে পাকিস্তানে উত্তেজনা

বাঁধন সরকার


ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর সফরে পাকিস্তানে উত্তেজনা

কলকাতা, ০৩ অগাস্ট- নওয়াজ শরিফ সরকারকে ভারতের সঙ্গে সবধরনের যোগাযোগ বন্ধ রাখার হুমকি দিয়েছিলেন মুম্বাই হামলার মাস্টারমাইন্ড তথা হাফিজ সাঈদ। এমনকি পাকিস্তানে অনুষ্ঠেয় আসন্ন সার্ক সম্মেলনে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং যেন না আসেন সেটাও দাবি ছিল ‘জামাত-উদ-দাওয়া’ দলের প্রধান হাফিজের। 

তিনি হুমকি দিয়ে বলেছিলেন, ‘রাজনাথ সিং পাকিস্তানে পা দিলেই, বিক্ষোভ শুরু করা হবে।’ সাঈদসহ বেশ কয়েকটি ‘জঙ্গি সংগঠনের’ হুমকি সত্ত্বেও পাকিস্তানে গেলেন রাজনাথ। 

আর তাতেই ক্রমশ উত্তেজনার পারদও চড়ছে পাকিস্তানে। অবশ্য রাজনাথের কড়া নিরাপত্তা দেয়ার আশ্বাস দিয়েছেন খোদ পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ।

স্থানীয় সংবাদ মাধ্যমের খবর, পাকিস্তানে পা দেয়ার সঙ্গে সঙ্গেই ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রীর নিরাপত্তায় বহাল করা হবে ২০০ কমান্ডোকে। রাজনাথ সিং-কে ঘিরে থাকবে পাকিস্তানের ২০০ কমান্ডো। 

শুধু তাই নয়, ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রীর নিরাপত্তার খাতিরে ইতোমধ্যেই নওয়াজ শরিফ সে দেশের নিরাপত্তা সংস্থাগুলির সঙ্গে বৈঠকও করেছেন। নিরাপত্তায় যাতে কোনওরকম ঘাটতি না হয়, সেজন্য সদা তত্পর থাকবে পাক প্রশাসন। 

নিরাপত্তা যতই আঁটসাট হোক না কেন, রাজনাথ যখন ইসলামাবাদের উদ্দেশ্যে রওনা দিলেন, তখন পাকিস্তান জুড়ে বিক্ষোভ শুরু করেছে হিজবুল মুজাহিদিন, জামাত-উদ-দাওয়ার মত কট্টরপন্থি সংগঠনগুলো। 

হিজবুল প্রধান সাঈদ সালাউদ্দিনের নেতৃত্বে ইসলামাবাদে বিক্ষোভও হয়েছে। পাকিস্তানের বিভিন্ন জায়গাতেও ‘জঙ্গি নেতা’ হিসেবে পরিচিতরা প্রকাশ্য বিক্ষোভ হয়েছে। অবশ্য, ভারতের তরফে এ বিষয়ে কোনো মন্তব্য এখনও করা হয়নি।

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে