Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English
» নাসিরপুরের আস্তানায় ৭-৮ জঙ্গির ছিন্নভিন্ন মরদেহ **** ইমার্জিং কাপে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ       

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-০৩-২০১৬

খোদ ভারতই এবার দ্বি-স্তর টেস্টের বিরুদ্ধে

খোদ ভারতই এবার দ্বি-স্তর টেস্টের বিরুদ্ধে

নয়াদিল্লি, ০৩ আগষ্ট- টেস্ট ক্রিকেটকে দুই স্তরে নিয়ে যাওয়া নিয়ে আইসিসির ভাবনা বিরোধিতা করেছিল বাংলাদেশ ও শ্রীলঙ্কা। এবার ক্রিকেটের অন্যতম প্রভাবশালী সংগঠন ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা বোর্ড অব কনট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। 

মঙ্গলবার চেন্নাইয়ে ওয়ার্কিং কমিটির এক সভা শেষে টেস্টে দ্বিস্তরের বিপক্ষে এমন অবস্থানের কথা জানিয়েছেন বিসিসিআই প্রধান অনুরাগ ঠাকুর। অন্যদিকে আইসিসির প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসনের উত্থাপিত প্রস্তাবের পক্ষে অবস্থান নিয়েছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউ জিল্যান্ড।

ভারতের শীর্ষ পত্রিকা ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া সাক্ষাৎকারে অনুরাগ বলেন, 'বিসিসিআই টেস্টে দ্বি-স্তরের বিপক্ষে। কারণ, ছোট দেশগুলো ক্ষতিগ্রস্ত হবে আর বিসিসিআই তাদের যত্ন নিতে চায়। তাদের স্বার্থ সংরক্ষণ করা জরুরি।'

তিনি আরও বলেন, 'দ্বি-স্তরে তারা রাজস্ব, সেরা দলগুলোর সঙ্গে খেলার সুযোগসহ অনেক কিছু হারাবে। আমরা চাই না, এটা ঘটুক। আমরা বিশ্ব ক্রিকেটের স্বার্থে কাজ করতে চাই। আর এ কারণে, আমাদের দল বিশ্বের সব দেশের বিপক্ষে খেলে।'

এর আগে গেল ৩ জুলাই আইসিসি সভা থেকে ফিরে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন দাবি করেন, প্রধান নির্বাহীদের সভায় একমাত্র বাংলাদেশই দ্বি-স্তর টেস্টের বিরোধিতা করে। এরপর শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান থিলাঙ্গা সামাথিপালা জানান, তারাও টেস্ট ক্রিকেটকে দুই স্তরে নিয়ে যাওয়ার বিরুদ্ধে।

আন্তর্জাতিক ক্রিকেটের কাঠামো বদল নিয়ে আরও বিশদ আলোচনা হবে আগামী অক্টোবরের সভায়। এর আগে সেপ্টেম্বরে দুবাইয়ে সদস্য দেশগুলোকে নিয়ে এ বিষয়ে একটি ওয়ার্কশপের প্রস্তাব করা হয়েছে।

জানিয়ে রাখা ভাল, দ্বি-স্তর কাঠামোয় টেস্ট র‌্যাঙ্কিংয়ের সেরা সাত দল থাকবে প্রথম স্তরে। শেষ তিন দল এবং নতুন দুটি টেস্ট খেলুড়ে দেশ থাকবে দ্বিতীয় স্তরে।

এফ/১৬:৫৫/০৩ আগষ্ট

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে