Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-০২-২০১৬

বন্ধ হয়ে যাচ্ছে ফ্রান্সের মসজিদগুলো

বন্ধ হয়ে যাচ্ছে ফ্রান্সের মসজিদগুলো

প্যারিস, ০২ অগাস্ট- একে একে বন্ধ করে দেওয়া হচ্ছে ফ্রান্সের মসজিদগুলোকে। ফ্রান্স সরকার গত আট মাসে অন্তত ২০টি মসজিদ বন্ধ করে দিয়েছে। ফ্রান্সে মৌলবাদী প্রচারণার বিরুদ্ধে লড়াইয়ের অংশ হিসেবে এসব মসজিদ বন্ধ করা হয়েছে বলে জানিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী বার্নাড ক্যাজেনিউয়েভ।

ফ্রান্সে বসবাসরত মুসলিম নেতাদের সঙ্গে এক বৈঠকের পর তিনি এ তথ্য জানান। ক্যাজেনিউয়েভ বলেন, দেশের বিভিন্ন অংশে এসব মসজিদ ছিল। এছাড়া, গোঁড়াবাদী ইসলামের প্রচার করা হচ্ছে -এমন বিবেচনায় আরো বেশকিছু ধর্মীয় কেন্দ্র বন্ধ করা হয়েছে বলে জানান তিনি।

ক্যাজেনিউয়েভ বলেন, “প্রেয়ার হল কিংবা মসজিদ যাই হোক না কেন যেখান থেকে ঘৃণা-বিদ্বেষ ছড়ানো হবে তা বন্ধ করে দেয়া হবে। এছাড়া, রাষ্ট্রীয় নীতির প্রতি যাদের সম্মান নেই বিশেষ করে নারী-পুরুষের সমতায় যাদের বিশ্বাস নেই তাদেরও কোনো স্থান নেই ফ্রান্সে। সে কারণে কয়েক মাস আগে রাষ্ট্রীয় জরুরি অবস্থার মধ্যে আমি এসব মসজিদ বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছি। এ পর্যন্ত ২০টি মসজিদ বন্ধ করা হয়েছে এবং আরো কিছু বন্ধ করা হবে।”

গত সপ্তাহে ফ্রান্সের প্রধানমন্ত্রী ম্যানুয়েল ভল্স বলেছেন, বিদেশি অর্থে ফ্রান্সে মসজিদ নির্মাণ বন্ধের ওপর সাময়িক নিষেধাজ্ঞার কথা বিবেচনা করছেন তিনি।

সৌদি অর্থে প্রতিষ্ঠিত কয়েকটি মসজিদ ও ধর্মীয় কেন্দ্র থেকে ফ্রান্স ও ইউরোপের আরো কিছু দেশে উগ্র ওয়াহাবি মতবাদ প্রচার করা হচ্ছে বলে বিবেচনা করা হচ্ছে।-সংবাদমাধ্যম।

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে