Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-০২-২০১৬

নতুন অস্ত্র ‘বাটারফ্লাই’ নিয়ে আসছে রুবেল!

নতুন অস্ত্র ‘বাটারফ্লাই’ নিয়ে আসছে রুবেল!

ঢাকা, ০২ অগাস্ট- ইনজুরির কারণে বেশ কিছুদিন থেকেই জাতীয় দলের বাইরে দলের অন্যতম সেরা পেসার রুবেল হোসেন। তিনি সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন গত বছরের জুন মাসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। প্রায় এক বছরের বেশি সময় দলের বাহিরে থাকা এ পেসার আবারো ফিরতে চান আন্তর্জাতিক অঙ্গনে।

ইতোমধ্যে ইনজুরি কাটিয়ে মাঠে ফিরেছেন রুবেল। কিছুদিন আগে শেষ হওয়া ঢাকা প্রিমিয়ার লীগে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে মাঠ মাতিয়েছেন তিনি।

জাতীয় দলে ফেরার লক্ষ্য নিয়ে প্রিমিয়ার লীগে দারুণ বোলিং করেছেন রুবেল। ১৫ ম্যাচ খেলে ১৯ উইকেট শিকার করে প্রাইম ব্যাংকের সবচেয়ে সফল বোলার হিসেবে নাম লিখিয়েছেন।

পেসার হান্টের আবিস্কার রুবেল হোসেনের পেস, বাউন্স এবং ইয়র্কার বরাবরই ছিল দুর্দান্ত। বোলিংয়ের গতি দিয়েই তিনি ঘায়েল করেছেন বিশ্বের অনেক বাঘা বাঘা ব্যাটসম্যানদের।

এবার রুবেল তার বোলিং ভান্ডারে নিয়ে এসেছেন আরেকটি বৈচিত্রময় ডেলিভারি। তিনি নতুন এই ডেলিভারির নাম দিয়েছেন বাটারফ্লাই। মূলত এটি একটি স্লোয়ার ডেলিভারি যা যেকোনো ব্যাটসম্যানদের জন্য সমস্যা সৃষ্টি করতে সক্ষম।

ক্রিকেট বিশ্বে দক্ষিণ আফ্রিকান পেসার চার্লস লেঙ্গভেল্ট এবং ভারতের জহির খান দুর্বোধ্য এই স্লোয়ার দিতে পারদর্শী ছিলেন। এবার টাইগার পেসার রুবেলও সেই ডেলিভারি আয়ত্ত করেছেন। স্লগ ওভারে এই ডেলিভারিটি সাফল্য পেতে কাজ করবে।

গতকজাল সোমবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সাংবাদিকদের রুবেল বলেন, ‘এই ডেলিভারিটা নিয়ে অনেক দিন ধরে অনুশীলন করছি। যদিও আমার সাইড আর্ম অ্যাকশনের জন্য এটা করা কঠিন। তবুও চেষ্টা করছি নতুন কিছু আনতে। অফকাটার, ইয়র্কার, গতির সঙ্গে যদি অতিরিক্ত কিছু যোগ করতে পারি স্লগ ওভারে আমার জন্য ভালো হবে।’ডেলিভারিটা নিয়ে কিছুটা ধারণা দিয়েছেন ডানহাতি পেসার রুবেল।

বললেন, ‘আঙুলের মাঝে বল রাখতে হয়। এরপর সেটা পড়ে নিচু হয়ে ধীর গতিতে যাবে। দক্ষিণ আফ্রিকার ল্যাঙ্গেভেল্ট, ভারতের জহির খান করেছেন। এটা কাজে লাগাতে পারলে ভালো হবে।’

দীর্ঘ দিন ইনজুরিতে ভোগার ফলে বোলিংয়ের গতি আগের মতো নেই রুবেলের বলেই ধারণা অনেকের। তবে রুবেল সেটি মনে করছেন না। তিনি বলেন, ‘আমার মূল শক্তি জোরে বোলিং করা। ইয়র্কার আমার মূল শক্তির জায়গা। মূলত আমি আমার বোলিংয়ে পেস বাড়ানোর জন্য অনেক হার্ডওয়ার্ক করছি। আমার কাছে মনে হয়নি গতি খুব একটা কমেছে। সর্বশেষ প্রিমিয়ার লিগে আমার কাছে মনে হয়েছে আমি আমার স্বাভাবিক গতিতে বোলিং করেছি।’

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে