Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৮-০২-২০১৬

নারী কারারক্ষীদের জন্য সারাদেশে আবাসনের ব্যবস্থা

মাইদুল ইসলাম


নারী কারারক্ষীদের জন্য সারাদেশে আবাসনের ব্যবস্থা

ঢাকা, ০২ আগষ্ট- নারী কারারক্ষীদের আবাসিক সুবিধা দিতে সারাদেশে ৪৫৬ ইউনিট আবাসন নির্মাণের উদ্যোগ নিয়েছে সরকার। এর পাশাপাশি তাদের বসবাসের জন্য উন্নত পরিবেশ এবং আধুনিক স্বাস্থ্যসেবাসহ প্রয়োজনীয় সুযোগ-সুবিধা দেয়া হবে।

এজন্য ‘মহিলা কারারক্ষীদের জন্য আবাসন নির্মাণ’ শীর্ষক একটি প্রকল্প হাতে নিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। প্রকল্পটি বাস্তবায়নে মোট ব্যয় ধরা হয়েছে প্রায় ৯৪ কোটি টাকা। জুলাই ২০১৬ থেকে জুন ২০১৯ মেয়াদকালে প্রকল্পটি বাস্তবায়ন করবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

নাম প্রকাশে অনিচ্ছুক পরিকল্পনা কমিশনের এক উর্ধ্বতন কর্মকর্তা বলেন, আগামীকাল মঙ্গলবার সকাল ১০টায় জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রকল্পটি চূড়ান্ত অনুমোদনের জন্য উঠানো হবে। সভায় সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী এবং একনেক চেয়ারপারসন শেখ হাসিনা।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সম্প্রতি দেশের কারাগারগুলোতে বন্দির সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। ফলে মহিলা ওয়ার্ডাদের আবাসন, পানি সরবরাহ ও বিদ্যুৎ ব্যবস্থা উন্নয়ন করা জরুরি হয়েছে পড়েছে।

প্রকল্পটির আওতায় ৯টি কেন্দ্রীয় কারাগারের ২টি করে নতুন আবাসিক ভবন নির্মাণ। ৫ তলা বিশিষ্ট এই ১৮টি ভবনের প্রতিটিতে ১০টি করে ইউনিট করে মোট ১৮০টি ইউনিট থাকবে।

১৪টি জেলা কারাগারে একটি করে নতুন আবাসিক ভবন নির্মাণ। ৫ তলা বিশিষ্ট এই ১৪টি ভবনের প্রতিটিতে ১০টি করে ইউনিট করে মোট ১৪০টি ইউনিট থাকবে।

এছাড়া মানিকগঞ্জের জেলা কারাগারে ১২টি ইউনিটের ৬তলা ভবন নির্মাণ এবং ২৬টি জেলা কারাগারের ২৬টি আবাসিক ভবনের ঊর্ধমুখী সম্প্রসারণ করে ১২৪টি ইউনিট করা হবে।

এফ/০৮:৫০/০২আগষ্ট

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে