Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-০২-২০১৬

যে হোটেলে একইসঙ্গে দুই দেশে রাত কাটবে

যে হোটেলে একইসঙ্গে দুই দেশে রাত কাটবে

একই সাথে ফ্রান্স ও সুইজারল্যান্ডে রাত কাটাতে চান? হোটেল আরবেজে রুম ভাড়া নিন। কারণ লা কিওর গ্রামে অবস্থিত এই হোটেল ঠিক ফরাসি ও সুইস সীমান্তের উপরেই তৈরি করা হয়েছে। 

হোটেলের অবস্থান এমন যে এর অর্ধেকটা পড়েছে ফ্রান্সে, অর্ধেকটা সুইজারল্যান্ডে। এমনকি হোটেলের কামরাগুলোতে বিছানা এমনভাবে ফেলা হয়েছে যাতে শুয়ে থাকলে পায়ের অংশ থাকবে এক দেশে আর মাথার অংশ আরেক দেশে। এখানে ডবল বেডরুমের ভাড়া ১০৭ মার্কিন ডলার। 

চণ্ডে নাস্ট ট্র্যাভেলারের প্রতিবেদনে বলা হয়, হোটেলের হানিমুন স্যুইটটা দুইদেশের মাঝখানে ভাগ করে বানানো হয়েছে। তাছাড়া হোটেলের বেশ কিছু কামরা রয়েছে পুরোপুরি দুই দেশে। যে কারণে হোটেলে অতিথিদের আপ্যায়নে দুই দেশের ঐতিহ্যই মানা হয়।

এটি তৈরি করা হয়েছিল ১৮৬০ সালের পরপর। ১৮৬২ সালে সীমান্ত নির্ধারণ নিয়ে ফ্রান্স ও সুইজারল্যান্ড যখন নতুন করে চুক্তিতে আসে তার পরপরই এখানে বানানো হয় একটি মুদির দোকান। ১৯২১ সালে ঐ ভবনকে হোটেলে রূপান্তরিত করা হয়।   

 

আর/১০:১৪/০১ আগষ্ট

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে