Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.7/5 (9 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-০২-২০১৬

স্কাইওয়াক- যেন আকাশের মাঝে হেঁটে বেড়ানো

আফসানা সুমী


স্কাইওয়াক- যেন আকাশের মাঝে হেঁটে বেড়ানো

ভ্রমণ পিপাসুরা অনেকেই পছন্দ করেন ভিন্নধর্মী জায়গাগুলো খুঁজে খুঁজে ঘুরে বেড়াতে। রোমাঞ্চকর নানান স্থান ঘুরে বেড়ানো আসলে এক প্রকার নেশার মত। যার নেশা পাহাড়ে চড়া উচ্চতার ভয় এমনকি মৃত্যুর ভয় নেই আর তার বুকে। যার নেশা সমুদ্র দেখা পরিবারের পিছুটান কবেই ছেড়েছে তার পিছু। আপনার রোমাঞ্চকে বাড়িয়ে দিতে দেশে আছে ভিন্ন ভিন্ন চমৎকার সব আয়োজন। তার মধ্যে স্কাইওয়াক একটি।
 
হ্যাঁ, স্কাইওয়াক। আকাশের উপরে হেঁটে চলা। আকাশ থেকে দেখা নিচের বন অথবা সমুদ্র! আসুন জেনে নিই কোথায় কোথায় আছে চমৎকার এই ব্যবস্থা।
 
গ্লাসিয়ার স্কাইওয়াক
প্রকৃতিই ঘিরে ধরে তাদের অপরূপ সৌন্দর্য্যে যারা বেড়াতে যান এখানে। কানাডার আলবার্তায় এর অবস্থান। কলাম্বিয়া আইসফিল্ড থেকে ২৮০ মিটার বিস্তৃত এই প্লাটফর্মটি থেকে আপনি উপভোগ করতে পারবেন সানয়াপতা ভ্যালী। এটি বিশ্বের অনন্য ইকো সিস্টেমের অংশ। গ্লাসিয়ার, পাথুরে গঠন, প্রকৃতির প্রাচীনত্ব সব মিলিয়ে অপূর্ব অভিজ্ঞতার সমন্বয় এই স্কাইওয়াক।


লাংকাওয়ি.স্কাই ব্রিজ
এটী স্কাইওয়াকগুলোর মধ্যে সবচেয়ে আলাদা, সবচেয়ে উপভোগ্য। মালয়েশিয়ার মাচিংচ্যাং পর্বতের উপর এর অবস্থান। জঙ্গলের উপর দিয়ে ৯০ মিটার দীর্ঘ এই ব্রিজটি চলে গেছে। যেন আকাশের উপর দিয়ে একটি পথ আঁকাবাঁকা হয়ে মিশেছে জঙ্গলের এপাস থেকে অন্যপাশে। সমুদ্র, মেঘ, পাহাড়ের অপূর্বতা এত কাছ থেকে উপভোগ করা যায় কি আর কোথাও?


5 fingers
অস্ট্রিয়ার ক্রিপেন্সটেইন পর্বতে অবস্থিত 5 fingers। প্রকৃতিকে কাছ থেকে দেখতে হলে এমন সুযোগ হাত ছাড়া করবেন না কোনভাবেই। জায়গাটির এমন নামের কারণ হল প্লাটফর্মটির ৫টি ভাগ রয়েছে। এর একটি মেটালের ব্যারিকেড দেওয়া। এখানে দাঁড়িয়ে ছবি তুলতে কোন ঝুঁকি নেই। অন্য একটি গ্লাসের ফ্লোরের মধ্য দিয়ে প্রকৃতিকে দেখার জন্য বিশেষভাবে তৈরি।


টামবোরিন রেইনফরেস্ট স্কাইওয়াক
অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডে এর অবস্থান। যদিও ব্যক্তিগত মালিকানাধীন জায়গায় এর অবস্থান তবে এটি সবার জন্যই উন্মুক্ত। রেইনফরেস্টের চমৎকার প্রকৃতি, জীব বৈচিত্র উপভোগ করতে পারবেন আপনি এই প্লাটফর্ম থেকে। ক্যানপি বনের উপর এই স্কাইওয়াকে পোছতে আপনার সময় লাগবে ৪৫ মিনিট।


Oryukdo Skywalk
জলের উপর হাটার এক নতুন মানে দিয়েছে এই স্কাইওয়াক। সাউথ কোরিয়ায় ২০১৩ সালে এই প্লাটফর্মটি খুলে দেওয়া হয় পর্যটকদের জন্য। প্রতিদিন হাজারো পর্যটক আসে ওরিওকডো দ্বীপে এই স্কাইওয়াকের চমৎকার অভিজ্ঞতা নিতে। ৩০ মিটার উঁচু ক্লিফের উপরে এর অবস্থান হলেও আপনার অনুভূতি হপবে সমুদ্রের উপর দিয়ে হেটে যাওয়ার মত।

আর/১০:১৪/০১ আগষ্ট

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে