Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-০১-২০১৬

ব্রেট লির ‘চুমু’ নিয়ে বিতর্কে সিনেমা

ব্রেট লির ‘চুমু’ নিয়ে বিতর্কে সিনেমা

মুম্বাই, ০১ আগষ্ট- সাবেক অস্ট্রেলিয়ান পেস বোলার ব্রেট লি অভিনয় করেছেন সিনেমায়- এখবরটি পুরোন। নতুন খবর হল, ‘আনইন্ডিয়ান’ সিনেমাটিতে  তানিশঠা চ্যাটার্জির সঙ্গে তার ঘনিষ্ঠ চুমুর দৃশ্যটি তৈরি করেছে তুমুল বিতর্ক। শোনা যাচ্ছে, এই একটি দৃশ্যের জন্যই সিনেমাটিকে ছাড়পত্র দিতে রাজি হচ্ছে না ভারতের সেন্সর বোর্ড।

ভারতের সেন্সরবোর্ড এরমধ্যেই সিনেমা কর্তৃপক্ষকে দৃশ্যটির দৈর্ঘ্য কমাতে বলেছে। এবং এর কারণ মূলত ব্রেট লির ওই চুমুই।

তবে এতো সহজে আশাহত হতে নারাজ সাবেক এই ফাস্ট বোলার। প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়াকে তিনি বলেন, “ যতো যাই হোক না কেন আমার তানিশঠার ‘অসাধারণ রসায়ন’ আপনাদের নজর কাড়বেই।”

তিনি আরও বলেন, “আমাদের প্রযোজক, পরিচালক দু’জনই ভারতীয় এবং আমার সহ-অভিনেত্রীও ভারতীয়। এর বাইরেও সিনেমা সংশ্লিষ্ট বাকীদের ও বেশির ভাগই ভারতীয়। সুতরাং সিবিএফসির (ভারতের সেন্সর বোর্ড) চাহিদা পূরণের ইচ্ছা সামলানোর দায়িত্ব আমি তাদের হাতে তুলে দেবো।”

সিনেমার পরিচালক অনুপম শর্মা ঘটনাটিকে ‘দুঃখজনক’ হিসেবে অভিহিত করেছেন। সিনেমার দৃশ্যে আপত্তির প্রসঙ্গে তিনি জানান, “তারা আমাদের ৪০ থেকে ৫০ সেকেন্ডের একটি রোমান্টিক দৃশ্য কেটে ফেলতে বলছে। মূল যে দৃশ্য নিয়ে তাদের আপত্তি তা মাত্র ১ থেকে ২ সেকেন্ডের হলেও তারা বলছে পুরো দৃশ্যটিই কেটে দিতে। আর তারাই নাকি আমাদের মুক্তির সনদ দিবেন!”


“কোন প্রকার অশ্লীলতা, নগ্নতা কিংবা সহিংসতা না দেখিয়েও যখন এই ধরণের ঝামেলার মুখে পড়তে খলে ব্যাপারটা সত্যিই দুঃখজনক। আমরা অবশ্যই এর বিরুদ্ধে আপিল করবো”, বলেছেন শর্মা।

তবে একই সময়ে আবার সিবিএফসির চাহিদা পূরণের সম্ভাবনার কথাও জানালেন এই নির্মাতা। বললেন, “এটা মাত্র ৬০ সেকেন্ডের ব্যাপার। এর জন্য আমি অবশ্যই আমার পরিবেশকদের ঝামেলাইয় ফেলে এমন কোন স্বিদ্ধান্ত নেবনা। কারণ ভারতে সিনেমাটির মুক্তির জন্য তারা অনেক টাকা লগ্নী করেছেন।”

২০১২ সালে সবধরণের ক্রিকেট থেকে অবসর নেওয়ার আগে ভারতীয় সংস্কৃতির সঙ্গে ব্রেট লির পরিচয় ঘটে আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ)-এ খেলতে এসে। কিংস ইলেভেন পাঞ্জাব এবং কলকাতা নাইট রাইডার্স-এর সঙ্গে খেলেছেন তিনি; যে দুটি দলেরই মালিক হিন্দি সিনেমার প্রতিষ্ঠিত দুই তারকা- প্রিতি জিনতা এবং শাহরুখ খান। তখন থেকেই বলিউডি সিনেমায় অভিনয়ের ইচ্ছা প্রকাশ করে এসেছেন লি।

রূপালি পর্দায় অভিনয়ের ইচ্ছা ব্রেট লির অবশেষে পূরণ হয় ‘আনইন্ডিয়ান’-এর মাধ্যমে। ইন্দো-অস্ট্রেলিয়ান এই সিনেমাটি ২০১৫ সালেই মুক্তি পেয়েছে অস্ট্রেলিয়ায়। এখন ভারতে মুক্তির অপেক্ষায় দিন গুনছে সিনেমাটি।

আর/১৭:১৪/০১ আগষ্ট

হলিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে