Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-০১-২০১৬

প্রতিবন্ধী শিশুকল্যাণের টাকায় বিলাসীতা, আটক ৩

প্রতিবন্ধী শিশুকল্যাণের টাকায় বিলাসীতা, আটক ৩
ওয়াফা আবুদ

নিউইয়র্ক, ০১ জুলাই- প্রতিবন্ধী ও অটিস্টিক শিশুদের কল্যাণের টাকা ব্যক্তিগত ভোগ-বিলাসে ব্যয় করার অভিযোগে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে তিন নারীকে আটক করা হয়েছে।

নিউইয়র্ক সিটি সংলগ্ন লং আইল্যান্ডের লিংব্রুকে অবস্থিত এই কল্যাণ তহবিলের নাম ‘হিউম্যান ফার্স্ট ইনক’। এর নির্বাহী কর্মকর্তা (সিইও) মেরিক সিটির অধিবাসী ওয়াফা আবুদ (৪৮), তার বান্ধবী ফ্লোরাল পার্কের বাসিন্দা মারশেলি বেইলি (৪৯) এবং ব্রঙ্কসের বাসিন্দা রানি মিসবাহ তাহা (৩৯)।

লাভজনক ওই সংস্থা থেকে তারা প্রায় ২০ লাখ ডলার ব্যক্তিগত কাজে ব্যবহার করেছেন। শুধু তা-ই নয়, ওয়াফার বিরুদ্ধে ব্যাংকের সঙ্গে প্রতারণা করার অভিযোগেও নিউইয়র্কস্থ ফেডারেল কোর্টে মামলা দায়ের করা হয়েছে। গত শুক্রবার চাঞ্চল্যকর এ মামলার তথ্য জনসমক্ষে আসে।

মামলার বিবরণে জানা যায়, ২০১১ সালের জানুয়ারি থেকে চলতি বছরের মে পর্যন্ত এই অর্থ আত্মসাতের ঘটনা ঘটে। মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআইসহ বিভিন্ন সংস্থার তদন্তে উদঘাটিত হয়, ওয়াফার ঘনিষ্ঠ বান্ধবী মারশেলি বেইলির নেতৃত্বাধীন কলসালটিং ফার্ম ‘এমপিবি ম্যানেজমেন্ট’ এর অ্যাকাউন্টে একসাথে ৯ লাখ ডলার স্থানান্তর করা হয় ‘হিউম্যান ফার্স্ট’র জন্য পরামর্শ গ্রহণের অজুহাতে। এরপর তার ব্যক্তিগত ক্রেডিট কার্ডের ১ লাখ ১৪ হাজার ডলারের বিলও সংস্থার অ্যাকাউন্ট থেকে পরিশোধ করা হয়েছে।

এছাড়া ২০১৪ সালে তারা মেরিক সিটিতে ১৩ লাখ ডলার দামের একটি বাড়ি কেনার সময় ৩ লাখ ৪০ হাজার ডলারের ডাউনপেমেন্ট দেন এই সংস্থার অ্যাকাউন্ট থেকেই। এরপর ২০১৫ সালে বাড়ি সংস্কারের জন্যে ৪ লাখ ডলার ব্যাংক থেকে তোলা হয়। তদন্তে উদঘাটিত হয়, এই অর্থ ব্যয় করা হয়েছে ওয়াফার নিজ বাড়ি সংস্থারের জন্যে।

অভিযোগ প্রমাণিত হলে একেকজনের সর্বোচ্চ ১০ বছর করে কারাদণ্ড হতে পারে। একইসাথে ব্যাংকের সাথে প্রতারণার অভিযোগ প্রমাণিত হলে আরো ৩০ বছর করে দণ্ড হতে পারে।

এফ/১৭:১৫/০১আগষ্ট

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে