Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৮-০১-২০১৬

কাঁধে কাঁধ মিলিয়ে জঙ্গিবাদ রুখে দেওয়ার প্রত্যয়

কাঁধে কাঁধ মিলিয়ে জঙ্গিবাদ রুখে দেওয়ার প্রত্যয়

ঢাকা, ০১ অগাস্ট- কাঁধে কাঁধ মিলিয়ে এবং হাতে হাত রেখে জঙ্গিবাদ রুখে দেওয়ার প্রত্যয়ে মানববন্ধন করলো দেশের সব সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়। মানববন্ধন শেষে, র‌্যালি ও সংক্ষিপ্ত সমাবেশেরও আয়োজন করা হয়।

সোমবার (১ আগস্ট) বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ঢাকাসহ দেশের বিশ্ববিদ্যালয়গুলোর ক্যাম্পাস ও পার্শ্ববর্তী সড়কে এ কর্মসূচি পালিত হয়।

রাজধানীতে এ কর্মসূচি পালিত হয় কেন্দ্রীয় শহীদ মিনার, ঢাকা বিশ্ববিদ্যালয়, কল্যাণপুর, মিরপুর, উত্তরা, বনানীসহ বিভিন্ন এলাকায়। এসব এলাকার কর্মসূচিতে অংশ নেন তৎসংলগ্ন এলাকার সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়সহ স্কুল-কলেজ ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনগুলো।

এ কর্মসূচিতে ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান আবদুল মান্নান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হারুনুর রশিদ প্রমুখ। অংশ নিয়েছেন বিপুলসংখ্যক সাধারণ জনতাও।
এর পাশেই কর্মসূচি পালন করে ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতাল পরিবার।

বনানীর সড়কে কর্মসূচিতে অংশ নেন অতীশ দীপঙ্কর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. নজরুল ইসলাম খান। তিনি বলেন, দেশের যুব সমাজকে রক্ষা করতে আজকে আমাদের এই মানববন্ধন। এছাড়া কুচক্রিদের দেখানো পথ থেকে আমাদের যুব সমাজকে রক্ষা করতে হবে।

শিক্ষার্থীরা মাত্র কয়েকঘণ্টা বিশ্ববিদ্যালয়ে থাকে, আর বাকিটা সময় তারা বাসা-বাড়িতেই থাকে। তাই শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদেরও সজাগ হওয়ার আহ্বান জানান তিনি।

উত্তরায় উপস্থিত ছিলেন উত্তরা ইউনিভার্সির্টির ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন ড. নজরুল ইসলাম, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ড. মো. আব্দুর রশীদ, রেজিস্ট্রার কাজী মহিউদ্দিন, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ফজলুল হক প্রমুখ। এছাড়া, জসিমউদদীন মোড়ে অংশ নেন ইবাইস ইউনিভার্সিটির শিক্ষার্থীরা।

মিরপুর ১ নম্বরের সামনের সড়কে কর্মসূচিতে অংশ নেন গ্রিন ইউনিভার্সিটির শিক্ষার্থীরা। এতে আরও অংশ নেন শেরেবাংলা সরকারি স্কুলের শিক্ষার্থীরা।

এছাড়া, আগারগাঁও-তালতলা, মিরপুর ২ ও ১০ নম্বর এলাকায় রাস্তার দু’পাশ ধরেও মানববন্ধন করেন তৎসংলগ্ন এলাকার বিশ্ববিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শিক্ষক-শিক্ষার্থীসহ সর্বস্তরের জনতা।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে