Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-০১-২০১৬

গুলশানে নিহত জঙ্গিদের লাশ এখনও নেয়নি কেউ!

গুলশানে নিহত জঙ্গিদের লাশ এখনও নেয়নি কেউ!

ঢাকা, ০১ অগাস্ট- গত ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার ঘটনায় পরিচালিত অপারেশন থান্ডার বোল্ট-এ পাঁচ জঙ্গি সন্দেহভাজন এক শেফসহ ছয়জনের মরদেহ এখনও রয়ে গেছে সম্মিলিত সামরিক হাসপাতালের হিমঘরে। পরিবারের কাছে এই লাশ কবে হস্তান্তর করা হবে এ বিষয়ে সুনির্দিষ্ট তথ্য জানাতে পারছে না কেউ।

পুলিশ কর্মকর্তারা বলছেন, নিহত জঙ্গিদের কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে, এসব শেষ হলেই পরিবার চাইলে তাদের লাশ হস্তান্তর করা হবে। যদি কোনও পরিবার লাশ নিতে অস্বীকৃতি জানায়, তাহলে তা আঞ্জুমান মফিদুলের মাধ্যমে দাফনের ব্যবস্থা করা হবে।

গত ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার ঘটনায় পরিচালিত অপারেশন থান্ডার বোল্ট-এ পাঁচ জঙ্গি নিহত হন। তারা হলেন, মালয়েশিয়ার মোনাশ ইউনির্ভাসিটির ছাত্র নিবরাস ইসলাম, ব্রাক বিশ্ববিদ্যালয়ের ছাত্র রোহান ইবনে ইমতিয়াজ, স্কলাসটিকার সাবেক ছাত্র মীর সামিহ মোবাশ্বের, বগুড়ার বিগিগ্রাম ডিইউ সেন্ট্রাল ফাজিল মাদ্রাসার সাবেক ছাত্র খায়রুল ইসলাম পায়েল, বগুড়ার সরকারি আযিযুল হক কলেজের ছাত্র শফিকুল ইসলাম উজ্জ্বল। এছাড়া, হলি আর্টিজানের কর্মচারি সাইফুল ইসলাম চৌকিদার রয়েছে নিহতদের মধ্যে।তাদের লাশ সিএমএইচের মর্গে রাখা আছে।

এর আগে পুলিশ কর্মকর্তারা জানিয়েছিলেন, জঙ্গিদের লাশ তার পরিবার দাবি করলে পরিবারের সদস্যদের ডিএনএ পরীক্ষা করাতে হবে। পুলিশ সম্পূর্ণ নিশ্চিত হয়েই লাশ হস্তান্তর করবে।

গুলশানের হলি আর্টিজান রেস্টুরেন্টে হামলাকারীরা নেশা জাতীয় কোনও ওষুধ সেবন করেছিলেন কিনা—তা নিশ্চিত হতে নিহতদের রক্ত ও চুলের নমুনা পাঠানো হয়েছে যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা এফবিআই (ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন)।
কাউন্টার টেররিজম ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের এক কর্মকর্তা জানান,এফবিআই-এর ল্যাবে পাঠানো নমুনার প্রতিবেদন এখনও আসেনি।

এদিকে, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা.সোহেল মাহমুদ বলেন, প্রথমবার ময়নাতদন্ত করার পর আমরা দ্বিতীয় দফায় কিছু নমুনা সংগ্রহ করেছি জঙ্গিরা শক্তিবর্ধক কিছু খেয়েছিল কিনা সেই পরীক্ষার জন্য। নমুনা হিসেবে ৩০টির মতো চুল আর ২০ মি.লি. রক্ত সংগ্রহ করে সিআইডির অধীনে থাকা মহাখালীর প্রধান রাসায়নিক পরীক্ষাগারে পাঠানো হয়েছে ।এই প্রতিবেদন এখনও হাতে আসেনি।

গত ১ জুলাই রাতে গুলশান-২-এর ৭৯ নম্বর সড়কের হলি আর্টিজান বেকারিতে হামলা চালায় জঙ্গিরা। এতে ২ পুলিশ সদস্য, ১৭ বিদেশি নাগরিক ও তিন বাংলাদেশি নিহত হন। পরে সেনাবাহিনীর নেতৃত্বে পরিচালিত অভিযানে পাঁচ জঙ্গি নিহত হয় বলে সেনা সদরে এক সংবাদ সম্মেলনে জানানো হয়। অভিযানে জীবিত উদ্ধার করা হয় তিন বিদেশি নাগরিকসহ ১৩ জিম্মিকে। এছাড়া এক জনকে সন্দেহভাজন হিসেবে আটক করা হয়।

নিহতদের মধ্যে ৯ জন ইতালির,৭ জন জাপানি ও ১জন ভারতের নাগরিক। বাকি ৩ জন বাংলাদেশি, যাদের মধ্যে ১ জনের যুক্তরাষ্ট্রেরও নাগরিকত্ব ছিল। নিহত ৭ জাপানির মধ্যে ৬ জন মেট্রোরেল প্রকল্পের কাজে নিয়োজিত ছিলেন।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে