Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-৩১-২০১৬

মানবসম্পদই টেকসই উন্নয়নে অবদান রাখবে

মানবসম্পদই টেকসই উন্নয়নে অবদান রাখবে

ঢাকা, ৩১ জুলাই- বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, ‘উপযুক্ত মানবসম্পদই টেকসই উন্নয়নে কার্যকরি অবদান রাখবে। দক্ষ ও যোগ্য জনসম্পদ ছাড়া জনগণকে কাঙ্খিত সেবা দেয়া সম্ভব নয়। সরকারি কর্মকর্তা ও কর্মচারিদের নিয়মিত প্রশিক্ষণে রেখে উপযুক্ত করে গড়ার প্রক্রিয়া অব্যাহত রাখতে হবে।  

রোববার (৩১ জুলাই) বিদ্যুৎ ভবনে আন্তর্জাতিক পাবলিক সার্ভিস ডে-২০১৬ উপলক্ষে আয়োজিত গ্রাহক সেবার মানোন্নয়ন প্রি-পেমেন্ট মিটার শীর্ষক সেমিনারে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। 

তিনি বলেন, ‘পেশাদারিত্বের মনোভাব নিয়ে কাজ করতে পারলে দ্রুতই বাংলাদেশ উন্নত থেকে উন্নতর হবে। যোগ্য নেতৃত্বে সময়োপযোগী সিদ্ধান্তই ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে।’ 

প্রতি বছর ২৩ জুন আন্তর্জাতিক পাবিলক সার্ভিস ডে পালিত হয়। এ দিবসকে সামনে রেখে প্রতিটি মন্ত্রণালয়ের একটি সেবা সহজিকরণের সিদ্ধান্ত গৃহিত হয়েছে। প্রি-পেমেন্ট ব্যবহার করলে বিদ্যুৎ সাশ্রয়, বিদ্যুতের অপচয় এবং গ্রাহক ভোগান্তি কমবে। আগামী ৫ বছরে প্রি-পেইড মিটার স্থাপনের লক্ষ্যমাত্রা ১ কোটি ৩২ লাখ ৩৫ হাজার ৭৩৪টি যা মোট গ্রাহকের ৬২ শতাংশ।

এ সময় অন্যদের মাঝে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী, বিদ্যুৎ সচিব মনোয়ার ইসলাম ও পেট্রোবাংলার চেয়ারম্যান ইসতিয়াক আহমেদ বক্তব্য দেন। 

আর/১০:১৪/৩১ জুলাই

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে