Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-৩১-২০১৬

যে নারীদের কারণে আজকের ফেরদৌস  

যে নারীদের কারণে আজকের ফেরদৌস

 

ঢাকা, ৩১ জুলাই- যে নারীদের কারণে আজকের ফেরদৌস দুই বাংলার চিত্রনায়ক ফেরদৌসের জীবনে আশীর্বাদ হয়ে এসেছেন বিশেষ ক'জন নারী। বর্তমান অবস্থান, প্রতিষ্ঠা ও সাফল্যের পিছনে যে ৫ জন নারীর অবদান অস্বীকার করেন না। এ বিষয়ে জানতে চাইলে ফেরদৌস বলেন, হ্যাঁ আমার জীবনের অনেক অংশে এই ৫ নারীর অবদান রয়েছে সব থেকে বেশি। আমার জীবন চলার পথে তাদের সব থেকে বেশি প্রয়োজন। আমি তাদের সাথে সব সময় থাকতে চায় এবং চলতে চায়।

পাঠক আসুন জেনে নেওয়া যাক এই হিরোর জীবনের সাথে জড়িত সেই ৫ নারীর কথা:-

মা: আমার কাছে মনে হয় সৃষ্টিকর্তার পরেই মায়ের অবস্থান। মা সবকিছুর উর্দ্ধে। মা পৃথিবীর সবচেয়ে সুখী মানুষদের একজন। পৃথিবীতে হাজারো বিপদ একমাত্র মায়ের পক্ষেই আগলে রাখা সম্ভব। যে কিনা অতন্ত্র প্রহরীর মতো। মাকে পৃথিবীর কোন কিছুর সঙ্গেই তুলনা করা যাবে না। সুমধুর মা ডাকটি শুনলে তার প্রাণটি আরো বড় হয়ে যায়। 
মায়ের জন্য তার সন্তান হাজরো বিপদ-শঙ্কুল পথ পাড়ি দিয়ে তার কাছে হাজির হবে।

বোন: প্রত্যেকটা মেয়ের মধ্যে মাতৃত্বের বিষয়টা আপনা আপনি চলে আসে। আমার ছ্টো দুই বোন এবং বড় একবোন তাদের মধ্যে যেকোন বিষয়ে খোঁজ খবর নেওয়া ও অলোচনা করা এ বিষয়টা অনেক বেশি। বোন জীবনের শ্রেষ্ঠ একটি বিষয়।আমার কাছে মনে হয় মায়ের পরেই বোনের অবস্থান।

স্বপ্নের নায়িকা: স্বপ্নের নায়িকা বলতে গেলেতো সবার কথা বলা যায় না। তবে আমি অনেক নায়িকাকেই স্বপ্নে দেখি! ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রী সুচিত্রা সেন আমার স্বপ্নের নায়িকা। এছাড়া স্বপ্নের নায়িকা বলতে অন্যকাউকে ভাবতে পারি না। যার অভিনয় দেখলে বারবার দেখার ইচ্ছে হয়।তার অভিনয় আমাকে মুগ্ধ করে।

মেয়ে বন্ধু: বন্ধুদের মধ্যে কখনও নারী পুরুষ এ বিষয়টা ভেদাভেদ করতে চাই না। বন্ধু যদি মেয়ে হয় তাহলে তার উপর অনেক বেশি পরিমানে নির্ভর করা যায়। মা এবং বোনের আরেক রূপ হলো বন্ধু। যাদের ভালো মেয়ে বন্ধু আছে তারা অনেক সৌভাগ্যবান। এক্ষেত্রে ক্যারিয়ারের প্রথম দিককার কথা বেশী মনে পড়ে। ছেলেবন্ধুদের থেকে মেয়ে বন্ধুদের কাছ থেকে অনেক বেশি পরিমানে সহযোগিতা পেয়েছি। একথা বলার কারণে আমার ছেলে বন্ধুরা কষ্ট পেতে পারে, কিন্তু এটাই সত্য।বন্ধুতো বন্ধুই।

স্বপ্নের নারী: আমার ঘরে এখন যে স্ত্রী হয়ে আছে সেই আমার স্বপ্নের নারী! ছেলেরা মেয়েদের উপর নির্ভর করতে অনেক বেশি ভালোবাসে। আমার ক্ষেত্রেও এর ভিন্নতা নেই। আমার স্ত্রীই স্বপ্নের নারীর জায়গা অলংকৃত করেছে।

জীবন সঙ্গী: একজন পুরুষের জীবনে মা এবং বোন এরপর সব দায়িত্ব এসে পড়ে স্ত্রীর উপর। এ দিকটাতে আমার স্ত্রীর কাছ থেকে এ বিষয়ে সবধরনের সহযোগিতা পেয়ে থাকি। তার সঙ্গে যেকোন বিষয় আলোচনা করতে পারি। পরিবারের যেকোন বিপদ আপদে সে আমার পরিবারের একটা অংশ হয়েই থাকে।সবসময় এগিয়ে আসে।যার কারণে তার প্রতি আমার ভালোলাগা ও ভালোবাসার জায়গাটা অনেক বেশি।

আর/১০:১৪/৩১ জুলাই

ঢালিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে