Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.0/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-৩১-২০১৬

শিল্পকলায় প্রদর্শিত হবে ‘স্টপ সুইসাইড’

শিপন আলী


শিল্পকলায় প্রদর্শিত হবে ‘স্টপ সুইসাইড’
‘স্টপ সুইসাইড’ ছবির একটি দৃশ্য।

ঢাকা, ৩১ জুলাই- বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে প্রথমবারের মতো প্রদর্শিত হবে আত্মহত্যাবিরোধী সচেতনতামূলক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘স্টপ সুইসাইড’। ৩১ জুলাই বিকেল ৫টায় একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে চলচ্চিত্রটি দেখানো হবে।

মানবজীবনে অস্বাভাবিক মৃত্যুর মধ্যে আত্মহত্যার চেয়ে হৃদয়বিদারক মৃত্যু যেন আর হয় না। সমাজ কিংবা ব্যক্তি সৃষ্ট সামান্যতম কষ্টে নিজের প্রিয় জীবনটিকে নিজেই শেষ করে দেওয়া হয় এ মৃত্যুর মধ্য দিয়ে। অথচ যেসব কষ্ট বা দুঃখ কিংবা যেসব পরিস্থিতির কারণে মানুষ আত্মহত্যা করে, তা সবই নিরসনযোগ্য। 

শুধু প্রয়োজনীয় কাউন্সেলিং, সহমর্মী কিংবা সহযোগী হয়ে পাশে দাঁড়ানোর মধ্য দিয়েই এ থেকে পরিত্রাণ পাওয়া সম্ভব। জীবন এমন, যা একবার গেলে আর ফেরে না। আর একটি জীবন চলে যাওয়া মানেই একটি সম্ভাবনার নাশ, একটি ভবিষ্যতের বিনাশ। 

বাংলাদেশ থেকে আর একটিও সম্ভাবনা হারিয়ে না যাক, এ প্রত্যাশাকে লালন করে ‘স্টপ সুইসাইড’ নামে এই আত্মহত্যাবিরোধী সচেতনতামূলক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি নির্মাণ করেছেন নাট্যকার আসাদ সরকার। 

প্রদশর্নী উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। ঢাকার প্রিমিয়ার শোর পর সারা দেশের ৬৪ জেলায় একটি আত্মহত্যাবিরোধী সচেতনতামূলক সেমিনারের মাধ্যমে পর্যায়ক্রমে চলচ্চিত্রটি প্রদর্শিত হবে।

এফ/১৬:৫৫/৩১জুলাই

ঢালিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে