Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.5/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-৩১-২০১৬

২০২১ সালের পোশাক রপ্তানির রোডম্যাপ উদ্বোধন

২০২১ সালের পোশাক রপ্তানির রোডম্যাপ উদ্বোধন
অস্ট্রেলিয়ার মেলবোর্নে স্থানীয় সময় শুক্রবার আরএমআইটি ইউনিভার্সিটির এক অনুষ্ঠানে ‘বাংলাদেশ আরএমজি রোডম্যাপ : টার্গেটিং ৫০ বিলিয়ন এক্সপোর্ট বাই ২০২১’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।

ক্যানবেরা, ৩১ জুলাই- তৈরি পোশাক রপ্তানির লক্ষ্যমাত্রা ২০২১ সালে ৫০ বিলিয়ন বা পাঁচ হাজার কোটি ডলার অর্জনের ক্ষেত্র ও পরিকল্পনাবিষয়ক রোডম্যাপ উদ্বোধন করেছেন বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) নেতারা।  

স্থানীয় সময় শুক্রবার অস্ট্রেলিয়ার মেলবোর্নের আরএমআইটি ইউনিভার্সিটির এক অনুষ্ঠানে ‘বাংলাদেশ আরএমজি রোডম্যাপ : টার্গেটিং ৫০ বিলিয়ন এক্সপোর্ট বাই ২০২১’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।

বিজিএমইএ ও আরএমআইটি ইউনিভার্সিটি যৌথভাবে এ রোডম্যাপ তৈরি করেছে। বিজিএমইএর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অনুষ্ঠানে বিজিএমইএ সভাপতি মো. সিদ্দিকুর রহমান বলেন, ‘তৈরি পোশাকশিল্পের ২০২১ সালের রূপকল্প অর্জনে এ রোডম্যাপ গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা হিসেবে কাজ করবে। তৈরি পোশাকশিল্পে তিন দশকের অধিক সময়ের অভিজ্ঞতা, এ খাতের উদ্যোক্তাদের মেধা আর বিশাল শ্রমগোষ্ঠীর দক্ষতা কাজে লাগাতে পারলে এ লক্ষ্য অর্জন কঠিন হবে না। সেই সঙ্গে সরকারের নীতি-সহায়তা ও পোশাক খাতের স্টেকহোল্ডারদের সহযোগিতায় ২০২১ সালে পোশাক খাত থেকে ৫০ বিলিয়ন ডলার রপ্তানির লক্ষ্যমাত্রা অর্জনে সমর্থ হবে বাংলাদেশ।

অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার কাজী ইমতিয়াজ হোসেন, আরএমআইটি ইউনিভার্সিটির কলেজ অব বিজনেসের ডেপুটি প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর জেফ স্ট্রকস এবং আরএমআইটি ইউনিভার্সিটির প্রফেসর ও বিজিএমইএর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. শরিফ আস-সাবের উপস্থিত ছিলেন।

এ ছাড়া বিজিএমইএর সভাপতি মো. সিদ্দিকুর রহমান, বিজিএমইএর সাবেক সভাপতি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি টিপু মুনশি, এফবিসিসিআইর প্রথম সহসভাপতি ও বিজিএমইএর সাবেক সভাপতি মো. সফিউল ইসলাম (মহিউদ্দিন), বিজিএমইএর সিনিয়র সহসভাপতি ফারুক হাসান ও সহসভাপতি (অর্থ) মোহাম্মদ নাছির অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এফ/১৬:৪৫/৩১জুলাই

ব্যবসা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে