Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.3/5 (3 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-৩১-২০১৬

কাশ্মীরে পাক জঙ্গিদের রুখে দিল সেনারা, হত ২ জওয়ান

কাশ্মীরে পাক জঙ্গিদের রুখে দিল সেনারা, হত ২ জওয়ান

শ্রীনগর, ৩১ জুলাই- আবার অশান্ত কাশ্মীরে গোলমাল পাকাতে অনুপ্রবেশের চেষ্টা। শুক্রবার গভীর রাতে কাশ্মীরের কুপওয়ারায় নওগাঁম সেক্টরে নিয়ন্ত্রণরেখা পেরোনোর চেষ্টা করছিল কয়েকজন জঙ্গি। তবে তা সফল হয়নি। প্রতিরোধ করেছে ভারতীয় সেনাবাহিনী।

এ নিয়ে এক সপ্তাহের মধ্যে দু’বার সীমান্তে নওগাঁম সেক্টরে ভারতীয় ভূখণ্ডে পাকিস্তান থেকে বড় ধরনের অনুপ্রবেশের চেষ্টা বানচাল করে দিল ভারতীয় সেনাবাহিনী।

জানা গেছে, কাশ্মীরের কুপওয়ারার নওগাঁম সেক্টরে নিয়ন্ত্রণ রেখা বরাবর গতকাল মধ্যরাতে সন্দেহজনক গতিবিধি নজরে পড়ে জওয়ানদের। জওয়ানরা সন্দেহভাজন অনুপ্রবেশকারীদের চ্যালেঞ্জ করলে তারা গুলি চালায়। পাল্টা জবাব দেন জওয়ানরাও। গুলির লড়াই শুরু হয়। দীর্ঘক্ষণের গুলিযুদ্ধে খতম হয় দুই অনুপ্রবেশকারী। তবে দুজন জওয়ানও মারা যান। জখম হন একজন। সংঘর্ষস্থল থেকে দুটি একে রাইফেলসমেত প্রচুর অস্ত্রশস্ত্র পাওয়া গেছে।

২৬ জুনের অনুপ্রবেশের প্রয়াস রুখে দেয়া সম্ভব হয়েছিল ৪ অনুপ্রবেশকারীকে খতম করে। জীবিত গ্রেপ্তার হয়েছে একজন। সে পাকিস্তানের বাসিন্দা বলে জেরায় স্বীকার করেছে। এ বছর পাকিস্তান থেকে ভারতে ঢুকেছে প্রায় ১০০ অনুপ্রবেশকারী।

এদিকে বিচ্ছিন্নতাবাদীদের জামা মসজিদে মিছিল করে যাওয়ার আহ্বান বানচাল করতেই গতকাল কাশ্মীর জুড়ে কারফিউ ও বিধিনিষেধ  জারি করে প্রশাসন। তবে এখন  শ্রীনগরের কিছু এলাকা বাদে কাশ্মীরের সর্বত্র তুলে নেয়া হয়েছে কারফিউ। শ্রীনগরের মাত্র ৫টি স্থান, অনন্তনাগ  ও প্যাম্পোরেই কারফিউ বহাল আছে। তবে চারজন বা তার বেশি লোকের একত্রে জড়ো হওয়ার নিষেধাজ্ঞা রয়েছে গোটা কাশ্মীরেই।

এফ/১৬:২০/৩১জুলাই

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে