Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-৩০-২০১৬

আরএসও'র সামরিক প্রধানসহ আটক-৪

আরএসও'র সামরিক প্রধানসহ আটক-৪

ঢাকা, ৩০ জুলাই- রোহিঙ্গাদের নগদ টাকা ও ত্রাণ বিতরণকালে সৌদি নাগরিক ও মিয়ানমারের রোহিঙ্গা 'জঙ্গি' সংগঠন 'আরএসও' নেতাসহ চারজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি।

প্রশাসনের অনুমতি না নিয়ে টাকা ও ত্রাণ বিতরণ করায় শনিবার বেলা ২টার দিকে কক্সবাজারের টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- বহুল আলোচিত আরএসও নেতা ও কক্সবাজার ইমাম মুসলিম (র.) ইসলামিক সেন্টারের পরিচালক হাফেজ ছালাহুল ইসলাম, সৌদি নাগরিক আহমদ আল সালেহ আল বাদি, টাঙ্গাইলের মৌলভী ইব্রাহিম ও টেকনাফ শামলাপুরের দারুল ইসলাম মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি মৌলভী সৈয়দ করিম।

এদিকে অভিযানকালে স্থানীয় সংসদ সদস্য আবদুর রহমান বদি, টেকনাফ উপজেলা চেয়ারম্যান জাফর আলম, ভাইস-চেয়ারম্যান রফিক উদ্দিন ও বাহারছড়া ইউপি চেয়ারম্যান আজিজ উদ্দিন আটককৃতদের ছাড়িয়ে নেয়ার চেষ্টা করেন। তারা বিজিবি সদস্যদের দায়িত্ব পালনেও বাধা দেন বলে জানা গেছে।

বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদ বলেন, প্রশাসনের অনুমতি না নিয়ে বিদেশী নাগরিকসহ কয়েকজন শামলাপুরে রোহিঙ্গাদের মাঝে নগদ টাকা ও ত্রাণ বিতরণ করছিল।

খবর পেয়ে বিজিবি অভিযান চালিয়ে এক সৌদি নাগরিক ও আরএসও নেতা ছালামত উল্লাহসহ তিনজনকে আটক করা হয়।

তিনি আরও বলেন, আটকদের বিজিবির টেকনাফ ব্যাটালিয়ন দফতরে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

অভিযোগ রয়েছে, শামলাপুর এলাকায় থাকা প্রায় ২০ হাজার রোহিঙ্গাকে পুঁজি করে একটি চক্র দীর্ঘদিন ধরে ব্যবসা চালিয়ে আসছিল। প্রতি ঈদের সময় এই চক্রটির তৎপরতা দেখা যায়। 

সরকারি অনুমোদন ছাড়া এই চক্রটি তুরস্ক, সৌদিআরবসহ বিভিন্ন বিদেশী সংস্থা ও ব্যক্তি থেকে মোটা অংকের অর্থ সংগ্রহ করে। এর মধ্যে কিছু অংশ রোহিঙ্গাদের মাঝে বণ্টন করা হয়। আর বেশিরভাগ অর্থ যায় তাদের পকেটে।

শামলাপুর দারুল ইসলাম দাখিল মাদ্রাসা থেকে এসব কার্যক্রম পরিচালিত হয়ে আসছে বলে অভিযোগ রয়েছে। মৌলভী সৈয়দ করিম এই মাদ্রাসাটির সভাপতি। তিনি শামলাপুর এলাকার মৃত হাজী মকবুল আলীর ছেলে।

এছাড়া আটক ছালাহুল ইসলাম মৃত আব্দুল হামিদের ছেলে বলে বিজিবি নিশ্চিত করেছে।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে