Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (25 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৭-৩০-২০১৬

চুয়াডাঙ্গায় বাউল আশ্রমে হামলা, কেটে দেয়া হয়েছে ২ বাউলের চুল

অনিক চক্রবর্তী


চুয়াডাঙ্গায় বাউল আশ্রমে হামলা, কেটে দেয়া হয়েছে ২ বাউলের চুল

চুয়াডাঙ্গা, ৩০ জুলাই- চুয়াডাঙ্গায় আবারও বাউল আশ্রমে হামলার ঘটনা ঘটেছে। শুক্রবার মধ্যরাতে জেলার দামুড়হুদা উপজেলার গোবিন্দপুর গ্রামে এই হামলার ঘটনা ঘটে। দুর্বৃত্তরা হামলার পর পেট্রল দিয়ে জ্বালিয়ে দেয় বাউল আশ্রমটি। দুই বাউলকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন শেষে কেটে দেয়া হয়েছে মাথার চুল।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার রাত ১২ টার দিকে ৮/১০ জনের মুখোশপরা একটি দৃর্বৃত্ত দল বাউল আশ্রমে হামলা চালায়। প্রথমে তারা বাউল আশ্রমে সৌর বিদ্যুতের তার কেটে বিদ্যুৎ বিচ্ছিন্ন করে দেয়। এরপর প্রেটল দিয়ে জ্বালিয়ে দেয়া হয় আশ্রমটি।

গাছের সাথে বেঁধে নির্যাতন করা হয় বাউল আশ্রমটির সাধু গুরু জুলমত আলী শাহ ও তার খাদেম হরেন্দ্রনাথ গোসাই। পরে তাদের মাথার চুল কেটে দেয়া হয়।


এ সময় তার সাথে থাকা স্ত্রী মোমেনা বেগম ও গুরু ভাই রিনুপদ হালদারকেও হাত-পা এবং চোখ বেঁধে গাছের সাথে বেঁধে রাখা হয়।

আশ্রমটির সাধু জুলমত আলী শাহ জানান, দুর্বৃত্তদের আগুনে তাদের আশ্রমের সমস্ত কিছু পুড়ে ছাই হয়ে গেছে। নষ্ট হয়ে গেছে অসংখ্য ধর্মীয় বই পুস্তুক ও বাদ্য যন্ত্র। যাবার সময় ১০ দিনের মধ্যে গ্রাম না ছাড়লে তাদেরকে হত্যারও হুমকি দেয়া হয় বলে অভিযোগ বাউলদের।

এদিকে, বাউল আশ্রমে হামলার খবর পেয়ে শনিবার দুপুর ১২ টার সময় চুয়াডাঙ্গা পুলিশ সুপার রশীদুল হাসানসহ পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।


চুয়াডাঙ্গা জেলা বাউল পরিষদের সভাপতি মনিরুজ্জামান ধিরু বাউল এ হামলাকে বর্বরচিত উল্লেখ করে অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার দাবি করেন।

দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আব্দুল খালেক জানান, কারা এবং কি উদ্দেশ্যে বাউল আশ্রমে হামলা চালিয়েছে তাদেরকে চিহ্নিত করার চেষ্টা চলছে।

এর আগে গত ১৮ জুলাই জীবননগর উপজেলার একতারপুর গ্রামে বাউল আশ্রমে হামলা চালিয়ে তিন বাউলকে কুপিয়ে জখম করে দৃর্বৃত্তরা।

আর/১০:১৪/৩০ জুলাই

চুয়াডাঙ্গা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে