Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.0/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-২৯-২০১৬

বিশ্বের সবচেয়ে ভয়ংকর ৬টি রাস্তা দেখে নিন ছবিতে

বিশ্বের সবচেয়ে ভয়ংকর ৬টি রাস্তা দেখে নিন ছবিতে

আপনি প্রতিদিন চলাফেরার জন্য যে রাস্তাটি ব্যবহার করছেন, তা যদি নিরাপদ না হয় আপনি কী করবেন?সেই রাস্তাই ব্যবহার করবেন না নিশ্চয়ই! কিন্তু বিশ্বে এমন কিছু রাস্তা আছে যে মৃত্যুকূপ। প্রতি বছর এই রাস্তাগুলোতে দূর্ঘটনা হচ্ছে, প্রাণ হারাচ্ছে শত শত মানুষ। তাও জীবনের প্রয়োজন ব্যবহৃত হচ্ছে রাস্তাগুলো। এমন কিছু ভয়ংকর বিপদজনক রাস্তার সাথে পরিচয় করিয়ে দেব আজ আপনাদের।

১। North Yungas Road, Bolivia
 
বিশ্বের সবচেয়ে ভয়ংকর রাস্তার তালিকার সবার প্রথমে আছে এই রাস্তাটি। একে ‘মৃত্যু সড়ক’ বলা হয়। প্রতি বছর ২০০ থেকে ৩০০ মানুষ এই রাস্তায় মৃত্যু বরণ করে। এই রাস্তায় এমন কিছু বাঁক আছে যেখান থেকে গাড়ি প্রায় সময় খাঁদে পড়ে যায়। রাস্তাটি ভূমি থেকে প্রায় ৩০০০ ফুট উপরে অবস্থিত। রাস্তার একপাশে পাহাড় থাকার কারনে এই রাস্তায় ভূমি ধস ও পাহাড় ধস হয়ে থাকে।

২। James Dalton Highway, Alaska
 
আলস্কা থেকে ৬৬৭ কিলোমিটার দূরত্ব এই মৃত্যুকূপের। ছবিতে এটি দেখতে ভয়ংকর না দেখালো এটি অন্যতম একটি ভয়ংকর রাস্তা। গাড়ি চালানোর সময় গাড়ির চালককে পাথর ঝড়,ধুলো ঝড়ের মধ্যে পড়তে হয়।

৩। Taroko Gorge Road, Taiwan
 
তাইওয়ানে সবচেয়ে ভয়ংকর রাস্তার মধ্যে এটি অন্যতম। এই রাস্তায় প্রচুর বাঁক, সরু পথ রয়েছে। পাহাড়ের পাশ দিয়ে তৈরি রাস্তাটি একটু অসাবধান  হলে ঘটে যেতে পারে কোন দূর্ঘটনা।

৪। Stelvio Pass,Italy
 
এটা সুইস সীমান্তের খুব কাছাকাছি অবস্থিত এবং আল্পস এর পূর্ব দিকে অবস্থিত। এটি সুইস বর্ডার থেকে ২০০ মিটার দূরে অবস্থিত। সমুদ্রতল থেকে ৯০০০ ফুট ওপরে অবস্থিত এই রাস্তাটি পৃথিবীর বিপজ্জনক রাস্তা গুলোর মধ্যে এটি অন্যতম। কারণ এতে রয়েছে ৪৮ টির মত তীক্ষ্ণ বাঁক!

৫। Atlantic Road,Norway
 
আটলান্টি সাগরে মধ্যে চলে যাওয়া এই রোডটি দেখতে যেমন সুন্দর তেমনি ভয়ংকর। Kristansund and Molde এই দুই দ্বীপের মাঝে চলে যাওয়া এই রোডটি ধরে যাওয়ার সময় অনেকগুলো বাঁক, সমুদ্রে বড় বড় ঢেউ এবং ঝড়ের মধ্যে দিয়ে  যেতে হয়।

৬। Karakoram Highway, Pakistan
 
এই রোডটিকে ফ্রেন্ডশিপ হাইওয়ে বলা হয়। চীন এবং পাকিস্তানের মধ্যে বন্ধুত্বের নির্দশন হিসেবে এটি তৈরি করা হয়। এটি কারাকোরাম পর্বতমালা জুড়ে ৪৬৯৩ মিটার উচ্চতায় তৈরি হয়েছে।  যেখানে ভূমিধস এবং বন্যা প্রতিনিয়ত হয়ে থাকে।

লিখেছেন- নিগার আলম

এফ/২২:৫০/২৯জুলাই

জানা-অজানা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে