Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English
» নাসিরপুরের আস্তানায় ৭-৮ জঙ্গির ছিন্নভিন্ন মরদেহ **** ইমার্জিং কাপে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ       

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-২৯-২০১৬

ইংল্যান্ড নাকি অস্ট্রেলিয়া, কোথায় হবে মুস্তাফিজের অস্ত্রোপচার?

ইংল্যান্ড নাকি অস্ট্রেলিয়া, কোথায় হবে মুস্তাফিজের অস্ত্রোপচার?

ঢাকা, ২৯ জুলাই- মুস্তাফিজের ইনজুরির দ্বিতীয় এমআরআই রিপোর্ট ভালো কোন খবর দিতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও মুস্তাফিজের সমর্থকদের। প্রথম রিপোর্টে জানা গেছিলো, বাম কাঁধে ফ্লুইড জমেছে। দ্বিতীয় রিপোর্টে জানা গেছে, মুস্তাফিজের বাঁ কাঁধের ল্যাবরামে ধরা পড়েছে গ্রেড-২ শ্রেণির চোট।

ফলে, অস্ত্রোপচার করানো ছাড়া খুব একটা বিকল্প আর থাকছে না বাঁ-হাতি এই পেসারের। কিন্তু প্রশ্ন হচ্ছে, কবে এবং কোথায় হবে মুস্তাফিজের অস্ত্রোপচার? প্রথমে অবশ্য শোনা গিয়েছিল, মুস্তাফিজের অস্ত্রোপচার হতে পারে ইংল্যান্ডেই। তবে এখন জানা যাচ্ছে, কাঁধের অস্ত্রোপচার করাতে বাঁ-হাতি এই পেসারকে অস্ট্রেলিয়াতেও পাঠানো হতে পারে।

যদি মুস্তাফিজের অস্ত্রোপচার অস্ট্রেলিয়ায় হয়, সে ক্ষেত্রে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বেছে নিতে পারে অস্ট্রেলীয় শল্যবিদ গ্রেগ হয়কে। এমনটাই জানালেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাশিস চৌধুরী।

বললেন, ‘আমরা এখনো নিশ্চিত করিনি কোথায়, কখন ওর অস্ত্রোপচার হবে। অস্ট্রেলিয়াতেও কথা বলব। এরপর চূড়ান্ত সিদ্ধান্ত নেব। যদি অস্ট্রেলিয়ায় অস্ত্রোপচার করানো হয়, তবে গ্রেগ হয়ের কাছে পাঠানো হতে পারে। তিনিও এ ধরনের অস্ত্রোপচার করেন। আশা করছি, রোববারের মধ্যে আমরা বিষয়টি নিশ্চিত করতে পারব।’

অস্ট্রেলিয়ান শল্যবিদ গ্রেগ হয় এর আগে জাতীয় দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবালের হাতের তালু ও এনামুল হকের কাঁধের অস্ত্রোপচার করেছেন। তবে বিসিবি যদি ইংল্যান্ডে মুস্তাফিজের অস্ত্রোপচার করাতে চায়, সেক্ষেত্রে লন্ডনের ইউনিভার্সিটি অব গ্রিনউইচের বিশেষজ্ঞ চিকিৎসক টনি কোচারই সেটি করতে পারেন।

যদিও বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস মত দিয়েছিলেন, ইংলিশ ডাক্তারদের ছুরির নিচেই যাক মুস্তাফিজ। তার মতে, অস্ট্রেলিয়ায় যেতে হলে মুস্তাফিজকে দেশে আসতে হবে, ভিসা প্রক্রিয়া শেষ করে যেতে যেতে দুই সপ্তাহ। তার চেয়ে ইংল্যান্ডে করিয়ে মুস্তাফিজ একবারে দেশে ফিরুক, এমনটাই চেয়েছিলেন।

এদিকে, মুস্তাফিজের অস্ত্রোপচার হলে পুরোপুরি সুস্থ হতে কমপক্ষে ৫ মাস সময় লাগবে। ২-১ দিনের মধ্যে মুস্তাফিজের অস্ত্রোপচার হলে নিশ্চিতভাবেই ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজ এবং নিউজিল্যান্ডের মাটিতে পূর্ণাঙ্গ সিরিজ দুটিই মিস করবেন কাটার মাস্টার। শুধু তাই নয় আগামী ১৬ নভেম্বর অনুষ্ঠিত বিপিএল-এর চতুর্থ আসরও মিস করবেন তিনি।

এফ/২২:২৫/২৯জুলাই

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে