Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৭-২৯-২০১৬

প্রধানমন্ত্রীর নির্দেশনা মানছেন না ইফার ডিজি

প্রধানমন্ত্রীর নির্দেশনা মানছেন না ইফার ডিজি

ঢাকা, ২৯ জুলাই- শুক্রবারের খুতবা সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) মহাপরিচালক (ডিজি) সামীম মোহাম্মদ আফজাল মানছেন না বলে অভিযোগ করেছে বাংলাদেশ তরিকত ফেডারেশন।

শুক্রবার বিকেল গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে দলটির চেয়ারম্যান, সংসদ সদস্য সৈয়দ নজিবুল বসর মাইজভাণ্ডারী এবং মহাসচিব, সংসদ সদস্য এমএ আউয়াল এ অভিযোগ করেন। তারা অবিলম্বে খুতবা বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের জন্য ইফা ডিজিকে আহ্বান জানান।

বিবৃতিতে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রতি পরিষ্কার করে বলেছেন যে, খুতবা নিয়ন্ত্রণের পরিকল্পনা সরকারের নেই। বরং জঙ্গিবাদ, সন্ত্রাস এবং উগ্রবাদ মোকাবিলায় মুসল্লিদের সচেতন করতে খুতবার আগে বয়ান দিতে। খুতবাপূর্ব বয়ানে যেন জঙ্গিবাদ সম্পর্কে বক্তব্য রাখা হয়। কিন্তু তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রীর নির্দেশনা উপেক্ষা করেছেন সামীম মোহাম্মদ আফজাল। এটা নিঃসন্দেহে প্রধানমন্ত্রীর নির্দেশনার সঙ্গে দুর্ব্যবহার এবং বাড়াবাড়ি।

তরিকতের দুই শীর্ষনেতা দাবি করেন, তরিকত ফেডারেশন একাধিকবার আহ্বান করেছে খুতবা প্রণয়নে দেশের বিশিষ্ট আলেম ও ইমামদের পরামর্শ নিতে। কিন্তু বরাবরের মতো এবারও ইফা ডিজি কোনও কর্ণপাত করেননি। এতে দেশের ইমাম ও মুসল্লিদের মধ্যে ক্ষোভ বেড়েছে। আগের দিন পত্রিকার মাধ্যমে খুতবা প্রচার করলেই কাজটি সফল হয় না। মূলত ইফা ডিজি প্রচারণার আশ্রয় নিয়েছেন।

তারা আরও বলেন, অনতিবিলম্বে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী খুতবা নয়, বয়ানে সহযোগিতা করে জঙ্গিবাদ সম্পর্কে কোরআন শরীফ ও হাদিস শরীফের আলোকে বক্তব্য তৈরি করতে পারে ইসলামিক ফাউন্ডেশন। পাশাপাশি দেশের পীর মাশায়েখ, আউলিয়া, আলেম ও ইমাম-খতিবদের পরামর্শ নিয়ে একটি অভিন্ন খুতবা প্রণয়ন করা হোক। না হলে যেকোনও অস্থিরতার জন্য ইফা ডিজিকে দায়ী থাকতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রতিষ্ঠিত এ প্রতিষ্ঠানটির মৌলিকত্ব নষ্ট করার কোনও অধিকার নেই ইফা ডিজির।

তরিকত ফেডারেশন অনতিবিলম্বে খুতবা বিষয়ে সব বিভ্রান্তির অবসান ঘটাতে ইফা ডিজির প্রতি জোরালো আহ্বান জানায়। হুঁশিয়ারি উচ্চারণ করে দলের দু’নেতা বলেন, আগামী দিনে এ ধরনের কর্মকাণ্ড প্রকাশ পেলে সারা দেশের মুসলমানদের নিয়ে ইসলামিক ফাউন্ডেশনের ডিজির ব্যক্তিগত খায়েশ পূরণ বন্ধ করা হবে।

এফ/২২:১৫/২৯জুলাই

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে