Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৭-২৮-২০১৬

কল্যাণপুর জঙ্গি আস্তানা থেকে পালিয়েছে ইকবাল

কল্যাণপুর জঙ্গি আস্তানা থেকে পালিয়েছে ইকবাল

ঢাকা, ২৮ জুলাই- কল্যাণপুর জঙ্গি আস্তানায় অপারেশন ‘স্ট্রম-২৬’ পরিচালনার আগেই দুই জঙ্গি চারতলা থেকে লাফ দিয়ে নিচের একটি টিনের চালে ওপর পড়েন। এসময় গুরুতর আহত অবস্থায় রাকিবুজ্জামান হাছানকে পুলিশ ধরে ফেললেও পালিয়ে যায় তার সঙ্গে থাকা অন্য এক জঙ্গি। তার নাম ইকবাল। তবে এখনো তার সম্পর্কে বিস্তারিত তথ্য পায়নি পুলিশ।

বৃহস্পতিবার (২৮ জুলাই) বেলা দেড়টার দিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম পালিয়ে যাওয়া যুবকের নাম জানান।   

তিনি বলেন, ‘আমরা হাছানের কাছ থেকে জানতে পেরেছি পালিয়ে যাওয়া ওই যুবকের নাম ইকবাল। তবে এখনো আমরা ইকবালকে গ্রেপ্তার করতে পারিনি। তাকে ধরতে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান অব্যাহত রয়েছে।’

ইকবালের দেশের বাড়ি উত্তরবঙ্গে কি না- জানতে চাইলে মনিরুল ইসলাম বলেন, ‘এ বিষয়ে এখন না বলাই ভালো। তবে এটুক বলতে পারি হাছানের কাছ থেকে আমরা ইকবালের সম্পর্কে বিস্তারিত সব তথ্য পেয়েছি। তাকে গ্রেপ্তারে আমাদের বেশ কয়েকটি ইউনিট কাজ করে যাচ্ছে।’

কল্যাণপুরে নিহত ৯ জঙ্গির পরিচয় তুলে ধরে ডিএমপির এ অতিরিক্ত কমিশনার বলেন, ‘নিহতদের মধ্যে ৩ জন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। এদের মধ্যে ধানমন্ডির তাজ-উল-হক রাশিক সেখান থেকে ইঞ্জিয়ারিং পাশ করেছেন। অন্য দুজন সেখানে পড়াশুনা করছিলেন। এরা হলেন- বারিধারার শেহজাদ রউফ ওরফে অর্ক ওরফে মরক্কো ও গুলশানের আকিফুজ্জামান খান।

এছাড়া ওই অভিযানে নিহত অন্য ৩ জন বিভিন্ন মাদ্রাসার শিক্ষার্থী ছিলেন। আর একজন রাষ্ট্র বিজ্ঞান বিভাগ থেকে অনার্স শেষ করেছেন।

উল্লেখ্য, মঙ্গলবার ভোর ৫টা ৫১ মিনিটে রাজধানীর কল্যাণপুরে একটি জঙ্গি আস্তানায় অভিযান চালায় সোয়াত, র‌্যাব, পুলিশ ও গোয়েন্দা পুলিশ (ডিবি)। অভিযানের সময় আইনশৃঙ্খলা বাহিনীর সাথে গোলাগুলিতে ৯ ‘জঙ্গি’ নিহত হয়। এ সময় ১ ‘জঙ্গি’ গুলিবিদ্ধসহ ২ জনকে আটক করে পুলিশ। এর মধ্যে একজনের নাম হাসান।

এফ/২২:৩৫/২৮জুলাই

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে