Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.8/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-২৬-২০১৬

বোরিং নয়, হয়ে উঠুন ইন্টারেস্টিং মানুষ

আফসানা সুমী


বোরিং নয়, হয়ে উঠুন ইন্টারেস্টিং মানুষ

বন্ধুদের আড্ডায় এমন অনেকেই থাকেন যারা সহজে মিশে যেতে পারেন না। কেন যেন বিব্রত হতে থাকেন অল্পতেই। তাদের সাথে কিছুক্ষণ কথা বলার পর আর কথা খুঁজে পাওয়া যায় না। তারাও অন্যদের সঙ্গ খুব একটা উপভোগ করেন না। কেমন জানি একা একা থাকতেই পছন্দ করেন তারা। এভাবে তারা হয়ে পড়েন বিচ্ছিন্ন, সবার ভাষায় বোরিং।

নিজের মত থাকা্র এই ধরণটি হতে পারে আপনারও। সবার থেকে বিচ্ছিন্ন হতে থাকলে এক সময় বিষণ্ণতা ঘিরে ধরে আমাদের। বিশেষ করে প্রেমিক বা প্রমিকাও যদি বলে বসেন 'তুমি বোরিং' তখন কিন্তু আর মানা যায় না! বোরিং নয়, নিজেকে পরিণত করুন ইন্টারেস্টং মানুষে।

মস্তিষ্ককে কাজে লাগান
অলস মস্তিষ্ক কোন কিছুতে আনন্দ খুঁজে পায় না অলসতা করা ছাড়া। পৃথিবীতে চমৎকার এত কিছু আছে, একটু কষ্ট করে চোখ বোলান সেদিকে। ইন্টারনেটে বসলেই এখন জানার সব দুয়ার খোলা। মজার বিষয় পড়ুন, জানুন। আপনি যত জানবেন আপনার জানাতেও ইচ্ছা করবে। ভাবনা গুলো শেয়ার করতে ইচ্ছা করবে।

আগ্রহ প্রকাশ করুন
অন্যের কথা শোনার সময় আগ্রহ নিয়ে শুনুন। অনেক কথা শুনতে হয়ত আপনার ভাল লাগছে না। কিন্তু ধীরে ধীরে আপনি এমন অনেক বিষয়ই খুঁজে পাবেন যা আপনাকে আনন্দ দেবে। আপনি যদি আপনার প্রিয়জনদের কথা না শোনেন তাহলে আপনার যখন কিছু বলার থাকবে তখন শোনার কাউকে পাবেন না। তাই মনোযোগ দিন, গুরুত্ব দিন।

পজেটিভ হন
কেউ যখন আপনার কাছে তার কোন আগ্রহের একটা বিষয় নিয়ে গল্প করছে তখন শুরুতেই সেটাকে হাস্যকর বা অহেতুক বলে উড়িয়ে দেবেন না। ঘটনাটি আপনার ভাল নাও লাগতে পারে, কিন্তু তার ভাল লেগেছে। অন্যের অনুভূতির উপর শ্রদ্ধাশীল হন। পজেটিভ আচরণ করুন।

আনন্দ খুঁজে নিন
অবশ্যই সবার যা ভাল লাগে তাই আপনার ভাল লাগবে এমন কোন কথা নেই। আপনার আগ্রহের জায়গা আলাদা হতেই পারে। বিচ্ছিন্নতা এড়াতে আপনার আগ্রহ অনুযায়ী মিলিয়ে একটি দল তৈরি করে নিন। খুঁজে নিন আপনার মত কিছু মানুষ। তবে মনে রাখবেন, সবসময়ই আমাদের জানার বাইরেও জানার থাকে অনেক কিছু। অন্যদের পছন্দ আপনার থেকে ভিন্ন মাত্র, নিম্নমানের নয়।

ভাগ করে নিন কাজের সময়
অনেকে কাজের চাপেও বন্ধুদের সময় দিতে পারেন না। ঘন্টার পর ঘন্টা আড্ডা দেওয়া একজন সকাল-সন্ধ্যা অফিস করে আসা ক্লান্ত মানুষটির পক্ষে সম্ভব নয়। কিন্তু আবার আপনার প্রিয়জনেরা হয়ত আপনাকে মিস করছেন। সবসময় সম্ভব নাহলেও চেষ্টা করুন গেট টুগেদার গুলো মিস না করতে। একটা ছুটির দিনে অন্তত আডদা, সিনেমা দেখার আয়োজন করুন। সবাই মিলে ঘুরে আসুন কোথাও।

আপনার ইচ্ছাই সবার আগে প্রয়োজন
আপনি কি একজন চমকপ্রদ মানুষে পরিণত হতে চান? আপনার ইচ্ছাই প্রয়োজন সবার আগে। একা একা একঘেয়ে সময়টা থেকে আপন বেড়িয়ে আসতে পারেন একমাত্র আপনার নিজের ইচ্ছায়।
 
কথাবার্তায় আকর্ষণীয় হবেন যেভাবে
* যার সাথে কথা বলবেন তার আগ্রহ অনুযায়ী কথা শুরু করুন
 
* তাদের আইডিয়া সম্পর্কে জানতে চান, তারা যা করতে চায় তা কেন করতে চায়, কিভাবে করতে চায় জিজ্ঞেস করুন।
 
* যদি আপনিও বিষয়টির সাথে সম্পৃক্ত থেকে থাকেন তাহলে আরও কথা বলু। না জেনে উপদেশ দেওয়া থেকে বিরত থাকুন
 
* মজার বিষয়ে কথা বলার চেষ্টা করুন।
 
কথা না বলে আকর্ষণীয় হবেন যেভাবে
* আই কন্টাক্ট তৈরি করুন।
 
* আচরণে হন আত্মবিস্বাসী। নতুন কিছু দেখলে ইতস্তত না করে ঝটপট সিদ্ধান্ত নিন।
 
* যেখানে যাচ্ছেন সেই জায়গা অনুযায়ী মানানসই পোশাক পড়ুন।
 
লিখেছেন- আফসানা সুমী

এফ/১৫:৪০/২৬জুলাই

ব্যক্তিত্ব

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে