Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-২৬-২০১৬

লর্ডসের প্রতিশোধ নিল ইংল্যান্ড

লর্ডসের প্রতিশোধ নিল ইংল্যান্ড

লন্ডন, ২৬ জুলাই- লর্ডস জয়ের পর যেখানে প্রতিপক্ষকে চেপে ধরার কথা ছিল পাকিস্তানের উল্টো সেই কাজটা দারুণভাবে করে চরম প্রতিশোধ নিল ইংল্যান্ড। তারা ওল্ড ট্রাফোর্ডে দ্বিতীয় টেস্টটি ৩৩০ রানের বিশাল ব্যবধানে জিতে নিয়েছে। চার টেস্টের সিরিজে এখন ১-১ এ সমতা বিরাজ করছে।

চতুর্থ ইনিংসে ৫৬৫ রান তাড়া করে জেতার রেকর্ড নেই। তাই বলে ড্র করা যাবে এমন তো নয়! কিন্তু পাকিস্তান দুটির কোনোটিই করতে পারেনি।ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে প্রথম ইনিংসে জো রুটের ডবল সেঞ্চুরি ও অ্যালিস্টার কুকের সেঞ্চুরিতে ভর করে ইংল্যান্ড ৫৮৯ রানে ইনিংস ঘোষণা করে। জবাবে পাকিস্তান ১৯৮ রানে অলআউট হয়ে যায়।

৩৯১ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে ইংল্যান্ড। ১ উইকেট হারিয়ে ৯৮ রান তুলে রোববার তৃতীয় দিন শেষ করে ইংল্যান্ড। দিন শেষে তাদের লিড ছিল ৪৮৯ রানের। কুক ৪৯ ও রুট ২৩ রানে অপরাজিত ছিলেন।

সোমবার (২৫জুলাই) বিকেলে টেস্টের চতুর্থ দিনে ব্যাট করতে নামের তারা দুজন। এদিন আর কোনো উইকেট না হারিয়ে দলীয় স্কোরে আরো ৭৫ রান যুক্ত করে ইনিংস ঘোষণা দেয়। কুক ৭৬ ও রুট ৭১ রানে অপরাজিত থাকেন।

তাতে পাকিস্তানের সামনে ৫৬৫ রানের টার্গেট দাঁড়ায়। এই রান ছিল কোনো প্রতিপক্ষকে ছুড়ে দেওয়া ইংল্যান্ডের সর্বোচ্চ রান। আর পাকিস্তানের টেস্ট ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ টার্গেট।

কিন্তু রানের পাহাড় দেখে পাকিস্তান শুরুতেই চাপে পড়ে যায়। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। তাতে ৭০.৩ ওভারে ২৩৪ রান করে অলআউট হয়ে যায়। ফলে ৩৩০ রানে জয় পায় ইংলিশরা।

এদিন ব্যাট হাতে পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করেন মোহাম্মদ হাফিজ। ৩৯ রান আসে আসাদ শফিকের ব্যাট থেকে। এ ছাড়া মিসবাহ-উল-হক ৩৫, মোহাম্মদ আমির ২৯ ও ইউনিস খান ২৮ রান করেন। বল হাতে ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন, মঈন আলী ও ক্রিস ওয়াকস ৩টি করে উইকেট নেন। অপর উইকেটটি নেন জো রুট।

এফ/১০:১৫/২৬জুলাই

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে