Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.5/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-২৬-২০১৬

জাপানে ছুরি চালিয়ে ১৯ জনকে হত্যা

জাপানে ছুরি চালিয়ে ১৯ জনকে হত্যা

টোকিও, ২৬ জুলাই- জাপানে একটি প্রতিবন্ধী সেবাকেন্দ্রে ছুরি হাতে একব্যক্তির হামলায় অন্তত ১৯ জনের নিহত হওয়ার খবর এসেছে। স্থানীয় সময় মঙ্গলবার প্রথম প্রহরে রাজধানী টোকিও থেকে প্রায় ২৫ মাইল দক্ষিণপশ্চিমে কানাগাওয়া প্রদেশের সাগামিহারা এলাকায় ওই হামলায় আরও অন্তত ৪৫ জন আহত হয়েছেন বলে দেশটির জাতীয় টেলিভিশন এনএইচকের খবরে বলা হয়।

জাপানি গণমাধ্যমকে উদ্ধৃত করে রয়টার্স বলেছে, পুলিশ সন্দেহভাজন হামলাকারী হিসেবে সাতোশি ইমাৎসো নামে ২৬ বছর বয়সী একজনকে গ্রেপ্তার করেছে, যিনি ওই সেবা কেন্দ্রের সাবেক কর্মী।

সোমবার রাত আড়াইটার দিকে সুকুই ইয়ামাউরি গার্ডেনে ছুরি হাতে এক ব্যক্তির ঢুকে পড়ার খবর পুলিশকে ওই কেন্দ্রের কর্মীরা জানায় বলে খবরে বলা হয়।

কালো টি-শার্ট পরা ওই লোক নিজেই পরে নিকটবর্তী থানায় গিয়ে হাজির হয়। কিন্তু তখন তার হাতে কেনো ছুরি ছিল না। এই ঘটনার পেছনে সম্ভাব্য কারণগুলো খতিয়ে দেখছে পুলিশ।

পুলিশকে উদ্ধৃত করে স্থানীয় সংবাদ মাধ্যম আশাহি শিম্বুন জানিয়েছে, সন্দেহভাজন ওই ব্যক্তি থানায় গিয়ে ‘আমি এই পৃথিবীকে প্রতিবন্ধীমুক্ত করতে চাই’ বলেছিল।

এক কর্মীর বরাত দিয়ে এনএইচকে বলেছে, সাগামি নদীর বনবেষ্টিত তীরে সাড়ে ৭ একরের বেশি জমির উপর নির্মিত ও স্থানীয় সরকারের অধীনে পরিচালিত ওই সেবাকেন্দ্রে বিভিন্ন ধরনের প্রতিবন্ধীদের সেবা দেওয়া হয়। ওই কেন্দ্রের ওয়েবসাইটের তথ্য দিয়ে এতে বলা হয়, সেখানে সর্বোচ্চ ১৫০ জন মানুষের থাকার ব্যবস্থা ছিল।

জাপানি গণমাধ্যমগুলো বলছে, ওই হামলায় ১৫ জনের নিশ্চিত মৃত্যু হয়েছে এবং আরও চার জনের হৃদযন্ত্র ক্রিয়া বন্ধ রয়েছে। টোকিওর পশ্চিমাঞ্চলের অন্তত ছয়টি হাসপাতালে আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে। হামলার  ঘটনার পর ২৯টি জরুরি চিকিৎসক দল কাজ করছে বলে সংবাদ সংস্থা কিয়োডোর খবরে বলা হয়।

জাপানে এ ধরনের নির্বিচার হত্যাকাণ্ড খুব একটা দেখা যায় না। এর আগে ২০০১ সালে একটি স্কুলে আট শিশুকে ছুরি চালিয়ে হত্যা করে সাবেক এক দ্বাররক্ষী।

এফ/০৯:০৬/২৬জুলাই

এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে