Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.3/5 (3 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-২৬-২০১৬

পর্বত ফুজির অনন্য রূপ দেখতে ঘুরে আসুন জাপান

আফসানা সুমী


পর্বত ফুজির অনন্য রূপ দেখতে ঘুরে আসুন জাপান

ফুজি পর্বত জাপানের সবচেয়ে বিখ্যাত পর্বত। অপূর্ব সৌন্দর্য্য আর অনন্য গঠনের ফুজি প্রতি বছর অসংখ্য পর্যটককে আকৃষ্ট করে। আপনি যদি পর্বতটি আরোহন করতে চান তাহলে অবশ্যই একদিন সময় নিন আপনার ট্রিপটি গুছিয়ে নিতে। বাসে আপনি ফুজির ৫ম স্টপেজ পর্যন্ত যেতে পারবেন। উপভোগ করতে পারবেন অনন্য সুন্দর ফুজি এবং একই সাথে এর আশেপাশের মনোমুগ্ধকর ল্যান্ডস্ক্যাপ।
 
আসুন জেনে নিই, ফুজি ভ্রমণে কী কী অপেক্ষা করছে আপনার জন্য।
 
লেক কাওয়াগুচিকো
এটি ফুজির ৫টি লেকের একটি। পর্বতটির বিখ্যাত ৩৬টি ভিউ এর অনেক গুলোই এই লেকের অবদান। আবহাওয়া ভাল থাকলে ফুজির বরফাবৃত চূড়ার প্রতিবিম্ব ফুটে ওঠে লেকের টলটলে পানিতে। লেক পাড়ের চমৎকার রিসোর্টে রাত্রিযাপন করতে পারবেন, দেখতে পাবেন ঘরের জানালা থেকেই অপূর্ব ফুজিকে।
 
হাকোন
ফুজি সংলগ্ন রিসোর্ট এরিয়া হাকোন। এখানে উপভোগ করতে পারবেন প্রাকৃতিক আগ্নেয় উষ্ণ প্রসবণে স্নানের আনন্দ। যাকে বলা হয় অনসেন। এটি আপনাকে মানসিক এবং শারিরিক প্রশান্তি এনে দেবে। হাকোনের খ্যাতির আরেকটি কারণ রিওকান। রিওকান হল জাপানের আদি বাড়িঘর যা আছে এখনো তেমনি যেমন ছিল এডো যুগে।
 
কামাকুরা
টোকিও থেকে মাত্র ১ ঘন্টার দূরত্বে অবস্থিত কামাকুরা একটি কোস্টাল শহর। এটি বিশেষভাবে খ্যাত বিশালাকৃতির বুদ্ধ মূর্তি, মন্দির, কুঠি, ঐতিহাসিক নিদর্শন এবং সার্ফিং করার চমৎকার বিচটির জন্য। কামাকুরা বিচ থেকে মাউন্ট ফুজিকে দেখতে পাবেন ভিন্ন এক রূপে।
 
ফুজি শিবাজাকুরা ফেস্টিভাল
ফুজির শ্বাসরুদ্ধকর ফুলেল রূপ দেখতে আপনাকে যেতে হবে এই ফেস্টিভালের সিজনে। সময়টা হল এপ্রিলের শেষভাগ থেকে মে মাসের শেষ ভাগ অবধি। অবস্থান করতে পারেন ফুজি কাওয়াগুচিকো এর ফুজি মটোসুকো রিসোর্টে। এসময় ৬ একর জায়গা জুড়ে ফোটে ৮০ হাজারেরও বেশী শিবাজাকুরা ফুল। এটি এক ধরণের পাহাড়ি ফুল। হালকা ঢালু পাহাড়ের গায়ে এই ফুলের বিকাশ যেন বিছিয়ে দেওয়া রঙ্গিন চাঁদর। চমৎকার লাল, গোলাপি আর সাদা ফুলের মেলায় হারিয়ে যাবার উৎসবই ফুজি শিবাজাকুরা ফেস্টিভাল।
 
ইনোসিমা
এটি সাগামি বে এর একটি দ্বীপ। গ্রীষ্মের সময় বীচের আবহাওয়া থাকে খুবই চমৎকার। তাই পর্যটকদের ভীড়ও হয় সে সময়। টোকিও থেকে মাত্র দেড় ঘন্টার দূরত্বে এর অবস্থান। কামাকুরার কাছেই। এই দ্বীপ নিজে একটি অনন্য সৌন্দর্য্যের ভান্ডার। তার সাথে বাড়তি পাওনা ফুজির আরেকটি ভিন্ন এঙ্গেলের রূপ।
 
ইয়াসি নো সাতো
এটি একটি ওপেন এয়ার যাদুঘর যেখানে তুলে ধরা হয়েছে ঐতিহ্যবাহী জাপানি গ্রামগুলোকে। এখানে এলে আপনি চিনবেন প্রাচীন জাপানকে। দেখতে পাবেন ফুজিকে, কেমন ছিল সে সেই আদিম এডো যুগে।
 
আর/১১:১৪/২৫ জুলাই

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে