Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-২৫-২০১৬

অলিম্পিকে থাকবেন বাংলাদেশের জনিও

অলিম্পিকে থাকবেন বাংলাদেশের জনিও

ঢাকা, ২৫ জুলাই- আসছে ৫ আগস্ট ব্রাজিলের রিও ডি জেনিরোতে শুরু হতে যাচ্ছে অলিম্পিক গেমস। এটা এখন পুরোনো খবর। গোটা দুনিয়ার অংশগ্রহণকারীরা এখন ছুটছেন রিও ডি জেনিরোর দিকে। অলিম্পিকপ্রেমিদের দৃষ্টিও স্বাভাবিকভাবেই সেদিকে।

নতুন খবর হলো, এবারের অলিম্পিকের কর্মযজ্ঞে যোগ দিচ্ছেন একজন বাংলাদেশিও। এই মুহূর্তে সিঙ্গাপুর থেকে তিনি তৈরি হচ্ছেন ব্রাজিল যাওয়ার জন্য।

এই বাংলাদেশির নাম তপন মাহামুদ জনি। তিনি একজন ব্রডকাস্ট ইঞ্জিনিয়ার। আর সে হিসেবেই অলিম্পিকের ব্রডকাস্ট দলে যোগ দিতে রিও ডি জেনিরোতে যাচ্ছেন তিনি।

তবে অলিম্পিকে কাজ করার সুযোগ পাওয়াটা সহজ ছিল না। প্রায় ১২ মাস ধরে ইন্টারভিউ নিয়ে অলিম্পিক ব্রডকাস্ট কর্তৃপক্ষ প্রায় ৫০ জন ইঞ্জিনিয়ারকে বাছাই করে গেমস ইভেন্ট কভার করার জন্য। অনেক যাচাই-বাছাইয়ের পর সেই ইঞ্জিনিয়ারিং দলে বাংলাদেশের পতাকা বহনকারী হিসেবে নির্বাচিত হন জনি।

প্রায় বছরখানেক আগে থেকেই রিও ডি জেনিরো অলিম্পিকের প্রস্তুতি শুরু হয়। প্রথম থেকেই বেশ কয়েক দফা সাক্ষাৎকার দিয়ে নিজেকে প্রমাণ করতে হয়েছে তপন মাহামুদ জনিকে। তিনি বর্তমানে সিঙ্গাপুরের একটি আইপি টিভিতে চিফ ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত আছেন। এর আগে বাংলাদেশের বেসরকারি দিগন্ত টেলিভিশন এবং ইনডিপেনডেন্ট টেলিভিশনে ব্রডকাস্ট ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করেছেন।

আগামী ২৯ জুলাই ব্রাজিলের উদ্দেশে উড়াল দেবেন জনি। সেখানে স্টেডিয়ামে ব্রডকাস্ট সরঞ্জাম স্থাপন করা থেকে শুরু করে খেলা চলার সময় মনিটরিংয়ের কাজও তাঁকে করতে হবে ইঞ্জিনিয়ারিং টিমের সদস্য হিসেবে।

অলিম্পিকের মতো একটা আসরে ইঞ্জিনিয়ারিং টিমে কাজ করার জন্য নির্বাচিত হয়ে কেমন লাগছে জানতে চাইলে জনি বলেন, ‘অসাধারণ অনুভূতি। বিশেষ করে তারা যখন বলল, সাথে করে নিজের দেশের একটা পতাকা নিয়ে এসো। সেই সময় দারুণ লেগেছিল। আমি আশা করি, ভবিষ্যতেও বাংলাদেশ থেকে আরো ইঞ্জিনিয়ার নেবে অলিম্পিক ব্রডকাস্ট সার্ভিস, যাঁরা দেশের হয়ে পতাকা বহন করবেন।’

আর/১১:১৪/২৫ জুলাই

অন্যান্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে