Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৭-২৫-২০১৬

জামায়াতের সাবেক সাংসদের বিরুদ্ধে তদন্ত অগ্রগতির প্রতিবেদন

জামায়াতের সাবেক সাংসদের বিরুদ্ধে তদন্ত অগ্রগতির প্রতিবেদন

ঢাকা, ২৫ জুলাই- একাত্তরের মানবতাবিরোধী অপরাধের মামলায় সাতক্ষীরা জেলা জামায়াতের আমির ও সাবেক সাংসদ মাওলানা আব্দুল খালেক মণ্ডলসহ দুজনের বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে তদন্ত অগ্রগতির প্রতিবেদন দাখিল করেছে প্রসিকিউশন।

সোমবার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এর চেয়ারম্যান বিচারপতি মো. আনোয়ারুল হকের নেতৃত্বে তিন সদস্যের ট্রাইব্যুনাল এ প্রতিবেদন দাখিল করা হয়।এসময় ট্রাইব্যুনালে উপস্থিত থেকে প্রতিবেদন দাখিল করেন প্রসিকিউটর সুলতানা রেজিয়া।

তদন্তে অগ্রগতির প্রতিবেদন দেয়ার পর মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আবারো ১ মাসের সময় আবেদন করেন প্রসিকিউশন। পরে প্রসিকিউশনের আবেদন মঞ্জুর করে ট্রাইব্যুনাল মামলার তদন্ত প্রতিবেদন জমার জন্য আগামী ৯ অক্টোবর দিন নির্ধারণ করেন।

এর আগে গত বছরের ১৬ জুন ভোরে সাতক্ষীরা সদর উপজেলার খলিলনগর মহিলা মাদরাসায় নাশকতার উদ্দেশ্যে কয়েকজন সহযোগীকে নিয়ে গোপন বৈঠকের অভিযোগে নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

পরে সাতক্ষীরা এলাকায় জামায়াতের আমির আব্দুল খালেক মণ্ডলের বিরুদ্ধে তিনটি মামলার মধ্যে একাত্তরে নিহত মোস্তফা গাজী নামে একজনকে হত্যার অভিযোগে তাকে ট্রাইব্যুনালের অধীনে গ্রেপ্তার দেখানো হয়।

একাত্তরে শিমুলবাড়ীয়া গ্রামের রুস্তম আলীসহ পাঁচ জনকে হত্যার দায়ে ২০০৯ সালের ২ জুলাই তার বিরুদ্ধে যুদ্ধাপরাধের মামলা করেন রুস্তম আলীর ছেলে নজরুল ইসলাম গাজী। উল্লেখ্য, মুক্তিযুদ্ধের সময় রাজাকার বাহিনীর নেতৃত্ব দিয়ে কয়েকটি হত্যা, ধর্ষণসহ হিন্দু পরিবারের জমি ও বাড়ি দখলের অভিযোগ আছে তার বিরুদ্ধে।

এফ/২২:৩০/২৫জুলাই

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে