Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-২৫-২০১৬

'বাবা' দত্তক নিলেন রজনীকান্ত

'বাবা' দত্তক নিলেন রজনীকান্ত

মুম্বাই, ২৫ জুলাই- দত্তক - এই শব্দটার সঙ্গে কম-বেশি আমরা সকলেই পরিচিত। অনেকেই সন্তান দত্তক নিয়ে থাকেন। কখনও কখনও রাজনৈতিক নেতাদের গ্রাম, জেলা ইত্যাদিও দত্তক নিতে শোনা যায়। কিন্তু, তা বলে 'বাবা' দত্তক নেওয়ার কথা কখনও শুনেছেন? না শুনে থাকলে এবার কান খুলকর শুন লো...যে সুপারস্টার রজনীকান্ত এই কাজটিই করেছেন। আবাক হচ্ছেন তো! সবেতো শুরু করলাম, এখনও অবাক হওয়া বাকি আছে। তবে পুরোটা জানলে শ্রদ্ধাও করতে ইচ্ছে করবে রজনীকান্ত ও তাঁর দত্তক 'বাবা'কে।

'সুপার লার্জার দ্যান লাইফ' ইমেজটাই রজনীকান্তের বরাবরের ইউএসপি। আর এবার সত্যিই একটা 'সুপার লার্জার' কাণ্ডই ঘটালেন থালাইভা। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এক বৃদ্ধের সঙ্গে দক্ষিণী সুপারস্টারের ছবি জুড়ে লেখা হয়েছে একটা ছোট্ট মেসেজ— ‘মিট দ্য রিচেষ্ট ম্যান অন আর্থ’। ব্যপারটা কী!

ব্যাপার হল, এই বৃদ্ধটি মানে, পঁচাত্তর বসন্ত পার করা চেন্নাইয়ের লাইব্রেরিয়ান কল্যান সুন্দরম তাঁর সারা জীবনের চাকরি করে পাওয়া পুরো মাইনেটাই দান করে এসেছেন গরিব, অসহায় মানুষদের জন্য। কিন্তু প্রতি মাসের মাইনেই দান করে দিলে তিনি কী খেতেন? কী করে চলত তাঁর? এই বর্ষীয়ান গ্রন্থাগারিক রোজ তাঁর অফিস থেকে ছুটির পর একটি হোটেলে কাজ করে নিজের প্রয়োজনটুকু মিটিয়ে নিতেন। এখানেই থামেননি এই বৃদ্ধ, অবসরের পর সরকারের কাছ থেকে পাওয়া এককালীন ১০ লক্ষ টাকাও তিনি দান করেছেন দুর্গতদের জন্য। দানের বহর এখানেই শেষ নয়। এরপর একটি স্বেচ্ছাসেবী সংগঠন কল্যান সুন্দরমকে তাঁর সারা জীবনের কাজের জন্য ‘ম্যান অফ দ্য মিলেনিয়াম’ সম্মানে ভূষিত করে ৩০ কোটি টাকা পুরস্কার দেয় আর কল্যাণও যথারীতি সেই টাকা অবলীলায় গরিবগুর্বো মানুষগুলির উন্নতিকল্পেই দান করে দেন। এখন তিনি কার্যত সম্বলহীন। কিন্তু এর মধ্যে রজনীকান্ত কোথায়?

বলছি...বলছি...আশি ছুঁই ছুঁই এই অসামান্য মানুষটির মানবিক গুনের কথা জেনে তাঁর কাছে পৌঁছে যান দক্ষিণী সুপারস্টার এবং এই মহত্ কাজের প্রতি রজনীকান্ত  নিজের গভীর শ্রদ্ধাও ব্যক্ত করেন। তারপরই রজনী জানান যে তিনি এই মহান মানুষটিকে তাঁর 'বাবা' হিসাবে পেতে চান। কল্যাণবাবু সম্মতি জানালে, রজনীকান্ত গোটা দুনিয়ার সামনে তাঁকে নিজের (দত্তক) পিতার সম্মান দেন।

সত্যিই, কল্যাণ সুন্দরমের মতো মানুষকে কুর্ণিশ জানানোর জন্য এর থেকে ভাল পথ আর কী হতে পারে! আর অবশ্যই অভিনন্দন প্রাপ্য এই পিতার পুত্রেরও, তারা দু'জনেই আজ 'Richest Men On Earth'.

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে