Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.3/5 (3 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-২৫-২০১৬

কাশ্মীর নিয়ে পাকিস্তানকে ফের কড়া বার্তা ভারতের

কাশ্মীর নিয়ে পাকিস্তানকে ফের কড়া বার্তা ভারতের

নয়াদিল্লী, ২৫ জুলাই- কাশ্মীর নিয়ে পাকিস্তানকে ফের কড়া বার্তা ভারতের। এবার কাশ্মীরে দাঁড়িয়ে পাকিস্তানকে সতর্ক করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। কাশ্মীরের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে আজও কয়েক দফা বৈঠক করেন রাজনাথ সিং। উপত্যকায় শান্তি ফেরাতে সাময়িকভাবে AFSPA প্রত্যাহারের দাবি জানিয়েছেন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। থমথমে কাশ্মীর।

বিক্ষোভের আঁচ কমলেও, এখনও শান্ত নয় উপত্যকা। কাশ্মীর জুড়ে রয়েছে কড়া নজরদারি। বেশ কিছু স্পর্শকাতর এলাকায় এখনও কার্ফু বলবত্‍। শনিবারই কাশ্মীর সফরে যান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। রাজ্যপাল এম এন ভোরা এবং মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির সঙ্গে বৈঠক করেন তিনি। কথা বলেন নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গে।

রাজ্যের নিরাপত্তা পরিস্থিতি নিয়েও পর্যালোচনা হয়। রবিবার মেহবুবার সঙ্গে ফের এক দফা বৈঠক করেন রাজনাথ। উপত্যকায় শান্তি ফেরাতে সেনাবাহিনীর বিশেষ অধিকার আইন বা AFSPA সাময়িক প্রত্যাহারের দাবি জানান জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী।

তবে এখনই এই দাবি মেনে নেওয়ার কোনও ইঙ্গিত দেননি স্বরাষ্ট্রমন্ত্রী। কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের হস্তক্ষেপ যে ভাল চোখে দেখছে না কেন্দ্র, তা আগেই স্পষ্ট করেছে ভারত। বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ আগেই কাশ্মীর নিয়ে পাক প্রধানমন্ত্রীর মন্তব্যের তীব্র প্রতিবাদ করেছেন। এবার সুর চড়ালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। উপত্যকার মানুষের সঙ্গে সম্পর্কে উন্নতির ওপর জোর দিয়েছেন রাজনাথ। পাশাপাশি উপত্যকার যুব প্রজন্মকে হিংসা থেকে দুরে থাকার অনুরোধ জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে