Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.5/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-২৫-২০১৬

রজনী জাদুতে রেকর্ড ভাঙ্গা শুরু ‘কাবালি’র

রজনী জাদুতে রেকর্ড ভাঙ্গা শুরু ‘কাবালি’র

নয়াদিল্লি, ২৫ জুলাই- ঝড়ের আভাস ছিল আগে থেকেই। এবার সেই ঝড়ের প্রথম ঝাপটা এসে লাগলো ভারতীয় সিনেমা বাজারে। রজনীকান্ত-এর নতুন সিনেমা ‘কাবালি’ মুক্তির প্রথম দিনেই আয় করে নিয়েছে ৩৫ কোটি রুপি।

ভারতে ১২ হাজারেরও বেশি হলে মুক্তি পেয়েছে ‘কাবালি’। প্রথম দিনেই ৩৫ কোটি রুপির উপরে আয় করেছে সিনেমাটি। বাণিজ্য বিশ্লেষক তারান আদার্শ টুইটারে জানান, “শুরু হলো দীর্ঘ প্রতিক্ষীত ‘কাবালি’র যাত্রা... দর্শক উন্মত্ত হয়ে আছে যার জন্য। দুনিয়া কাঁপানো এক বক্স অফিস সংগ্রহের জন্য প্রস্তুত সবাই।” যদিও স্যাটেলাইট সত্ত্বসহ অন্যান্য চুক্তির মাধ্যমে মুক্তির আগেই ২০০ কোটি রুপি আয় করেছে সিনেমাটি।

ভারতে অনেকগুলো রেকর্ড ভেঙ্গে বক্স অফিসে বিরাট অঙ্কের সংগ্রহের দিকে এগুচ্ছে ‘কাবালি’। মুক্তির প্রথম দিনে সিনেমা হলগুলোতে দর্শকদের লম্বা লাইন শুরু হয় ভোর ৫ টা থেকে। এদিকে, কেবল ভারতেই নয়, উত্তর আমেরিকাতেও সিনেমার বাজারকে কাঁপিয়ে দিয়েছে ‘কাবালি’।

যুক্তরাষ্ট্র এবং কানাডার বাজার থেকেই আয় করেছে প্রায় ২০ লাখ ডলার, জানিয়েছে বিতরন প্রতিষ্ঠান সিনেগ্যালাক্সি ইনকর্পোরেশন। যেখানে চারশটিরো বেশি পর্দায় মুক্তি পেয়েছে ‘কাবালি’।

“উত্তর আমেরিকায় উদ্ভোধনী দিনে যে কোন ভারতীয় সিনেমার চেয়ে বেশি আয় করেছে ‘কাবালি’। প্রথম শো থেকেই সিনেমাটি আয় করেছে প্রায় ২০ লাখ ডলার”, এমনটাই জানিয়েছেন সিনেগ্যালাক্সি’র অন্যতম প্রতিষ্ঠাতা সঞ্জয় দুসারি। বাণিজ্য বিশ্লেষক ত্রিনাথ-এর মতে একমাত্র রজনীকান্তের কোন সিনেমায় পারে প্রথম দিনেই এতো পরিমাণ আয় করতে।

“অন্য কোন সিনেমার পক্ষে মুক্তির প্রথম দিনে এই পরিমাণ আয় করা অসম্ভব। মুক্তির আগেই দর্শকদের মধ্যে সৃষ্টি হওয়া ‘কাবালি’ আলোড়ন আর সিনেমার সাথে রজনীকান্ত-এর সংশ্লিষ্টতার কারণেই সম্ভব হয়েছে এটা।”

এর আগে যুক্তরাষ্ট্রে ‘বাহুবলি’ মুক্তির দিনে আয় করেছিল প্রায় ১৪ লাখ ডলার যেখানে ‘সুলতান’ এর আয় করেছে ৭ কোটি ৮৬ লাখ ডলার। যার মানে যুক্তরাষ্ট্রে মুক্তির প্রথম দিনে ‘বাহুবলি’ আর ‘সুলতান’-এর আয়ের রেকর্ডটি এখন ‘কাবালি’র দখলে। 

দুনিয়াজোড়া প্রায় ৫০০০ পর্দায় একসাথে মুক্তি পাওয়া ‘কাবালি’ গল্প বলে এক গ্যাংস্টারের যে কিনা নিরন্তর লড়ে যাচ্ছে মালেশিয়ায় তামিল শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠার জন্য। তেলেগু, তামিল,হিন্দি সহ বেশ কয়েকটি ভাষায় মুক্তি পাওয়া এই সিনেমায় রজনীকান্তের সাথে আরও অভিনয় করেছেন রাধিকা আপ্তে, কিশোর, দিনেশ,ধানসিকা,কালাইরাসান এবং উইন্সটন চাও।

‘কাবালি’র মুক্তি ভারতে পরিনত হয়েছে একটি উৎসবে। ‘থালাইভার’-এর ভক্তরা নানান কর্মসূচীর মাধ্যমে উদযাপন করে দিনটিকে। ‘কাবালি’র মুক্তি উপলক্ষ্যে ছুটি ঘোষণা করা হয়েছিলো চেন্নাই, বেঙ্গালুরু আর মেঙ্গালুরের অধিকাংশ অফিসে। কোন কোন কোম্পানী তো ‘কাবালি’র টিকিটও উপহার দিয়েছে কর্মকর্তা-কর্মচারীদের।

এফ/১০:০০/২৫জুলাই

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে